শার্শা ছাত্রলীগের আংশিক কমিটি, জানেন না জেলা সভাপতি-সম্পাদক

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ০৪ ডিসেম্বর ২০২২

স্বাক্ষর জালিয়াতি করে যশোরের শার্শা উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি গঠনের অভিযোগ উঠেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ শার্শা উপজেলায় তোলপাড় শুরু হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার (২ ডিসেম্বর) জেলা ছাত্রলীগের প্যাডে সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। যাতে আগামী এক বছরের জন্য শার্শা উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। যা ফেসবুকে ভাইরাল হয়।

jagonews24

কমিটিতে এস এম মেহেদী হাসান অপুকে সভাপতি, তৌহিদুল ইসলাম তৌহিদ ও সোহেল রানাকে সহ সভাপতি, হাসিবুল হাসান শান্তকে সাধারণ সম্পাদক, রাতুল রায়হান জিকুকে যুগ্ম সাধারণ সম্পাদক, হাদিউজ্জামানকে সাংগঠনিক সম্পাদক, ইমরান হোসেন শুভকে প্রচার সম্পাদক ও ফেরদাউস হাসান স্বাধীনকে দপ্তর সম্পাদক হিসেবে ঘোষণা দেওয়া হয়।

এ নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েন উপজেলা ছাত্রলীগের তৃণমূলের নেতাকর্মীরা। বিষয়টি জেলা ছাত্রলীগের নেতাদের জানালে তারা এমন কোনো কমিটি ঘোষণা করেননি বলে দাবি করেন। তাদের দাবি, সভাপতি ও সম্পাদকের স্বাক্ষর জাল করে কমিটি ঘোষণা করা হয়েছে।

পরবর্তীতে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আরেক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি ঘোষণা না করার বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে তারা জানান, ফেসবুকে প্রকাশিত শার্শা উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি মিথ্যা এবং অবৈধ। প্রকাশিত অবৈধ কমিটির কেউ সাংগঠনিক তৎপরতা চালালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

jagonews24

নাম প্রকাশে অনিচ্ছুক শার্শা উপজেলা ছাত্রলীগের সাবেক এক নেতার অভিযোগ, উপজেলা ছাত্রলীগের সাবেক এক নেতার ইন্ধনে আংশিক এ কমিটির নাম প্রকাশিত হয়েছে। তার ফেসবুক আইডিতেও শেয়ার করেন। স্থানীয় পর্যায়ে যাদের এ কমিটির সভাপতি সম্পাদক হওয়ার কথা তাদের বাদ রেখে নিজের পছন্দের লোক দিয়ে কমিটি গঠন করে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যা জানাজানি হলে জেলা কমিটি শার্শা উপজেলা আংশিক কমিটি অবৈধ বলে ঘোষণা দেন।

আংশিক কমিটিতে যাদের নাম ঘোষণা করা হয়েছে তারা কেউ কথা বলতে রাজি হননি। তাই তাদের বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দীন কবির পিয়াস ও সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব জাগো নিউজকে বলেন, ‘আমরা শার্শায় কোনো কমিটি গঠন করিনি। কে বা কারা এটা প্রচার করেছে তা তদন্ত করে বের করা হচ্ছে। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।


মো. জামাল হোসেন/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।