যশোরে ষাঁড়ের লড়াই দেখলেন হাজারো দর্শক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৮:০২ পিএম, ০৪ ডিসেম্বর ২০২২
ষাঁড়ের লড়াই দেখতে ভিড় করেন হাজারো মানুষ

যশোরের অভয়নগর উপজেলায় বর্ণাঢ্য আয়োজনে হয়ে গেলো গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই। রোববার (৪ ডিসেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার পায়রা ইউনিয়নের পায়রা দক্ষিণপাড়া মাঠে এ লড়াই হয়।

এ প্রতিযোগিতায় বিভিন্ন জেলা ও উপজেলা থেকে ৩৮টি ষাঁড় অংশ নেয়। প্রতিটি ষাঁড়ই ছিল বাহারি রঙ ও আকর্ষণীয় দেহের। দীর্ঘদিন পর ষাঁড়ের লড়াই দেখতে পায়রা দক্ষিণপাড়া মাঠে হাজারো মানুষ উপস্থিত ছিল। কয়েক ঘণ্টাব্যাপী চলা এ লড়াই মুগ্ধ হয়ে দেখেন তারা।

jagonews24

প্রতিযোগিতা শেষে পায়রা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান বিষ্ণুপদ দত্তের সভাপতিত্বে পুরস্কার বিতরণ হয়। এতে প্রধান অতিথি ছিলেন অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেজবাহ উদ্দীন।

বিশেষ অতিথি ছিলেন অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান, নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান, নওয়াপাড়া বাজার কমিটির সভাপতি গাজী নজরুল ইসলাম, পায়রা ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান বিশ্বাস, নওয়াপাড়া প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম মল্লিক।

jagonews24

প্রতিযোগিতায় নজরুল ফকিরের ‘বুনো ষাঁড়’ প্রথম হয় এবং পুরস্কার হিসেবে মালিকের হাতে নগদ ১৬ হাজার টাকা দেওয়া হয়। ‘জাহাঙ্গীরের ষাঁড়’ দ্বিতীয় স্থান অধিকার করে এবং পুরস্কার হিসেবে নগদ ১০ হাজার টাকা দেওয়া হয়। এছাড়া তৃতীয় ও চতুর্থস্থান অধিকারী ষাঁড় মালিককে পাঁচ হাজার টাকা করে দেওয়া হয়।


মিলন রহমান/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।