নতুন কমিটির ওপর হামলা

বগুড়ায় ছাত্রলীগের নেতাকর্মীদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ০৫ ডিসেম্বর ২০২২
সড়ক অবরোধ করেন নবগঠিত কমিটির নেতাকর্মীরা

হামলার প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন বগুড়ায় ছাত্রলীগের নবগঠিত কমিটির নেতাকর্মীরা। এ সময় জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছেন তারা।

সোমবার (৫ ডিসেম্বর) দুপুর সোয়া ১টা থেকে পৌনে ২টা পর্যন্ত সরকারি শাহ সুলতান কলেজের সামনে বনানী-সাতমাথা সড়ক অবরোধ করে রাখেন নেতাকর্মীরা৷ পরে পুলিশের আশ্বাসে সড়ক থেকে সরে যান তারা।

নেতাকর্মীরা জানান, সরকারি শাহ সুলতান কলেজ ছাত্রলীগের সহ সভাপতি আতিকুর রহমান এবং শহর কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সাব্বিরের ওপর হামলার প্রতিবাদে এ অবরোধ। হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়।

৩ ডিসেম্বর রাতে বগুড়া জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল-মাহিদুল জয়ের নেতৃত্বে ৫০ জন নেতাকর্মী আজিজুল হক কলেজের অধ্যক্ষর সঙ্গে দেখা করতে যান। কিছুক্ষণ পরই নতুন কমিটিতে পদবঞ্চিত দাবি করা তৌহিদুর রহমান ও মাহাফুজারের নেতৃত্বে হামলার ঘটনা ঘটে। বলে সংগঠনের নব-নির্বাচিত সভাপতি সজীব সাহা দাবি করেন।

হামলায় সরকারি শাহ সুলতান কলেজ ছাত্রলীগের সহ সভাপতি আতিকু রহমান আতিক ও শহর ছাত্রলীগের সভাপতি মনিরুজ্জামান সাব্বিরসহ সাত নেতাকর্মী আহত হন। এ সময় অন্তত ১৫টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

এ ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা বাদী হয়ে বগুড়া সদর থানায় ৪ ডিসেম্বর রাতে ১৭ জনের নাম উল্লেখসহ ৫২ জনকে অভিযুক্ত করে মামলা করেন। মামলায় জেলা ছাত্রলীগের কাঙ্ক্ষিত পদ না পাওয়ার দাবিতে আন্দোলনরত পদধারী ছয় নেতাকেও অভিযুক্ত করা হয়।

বগুড়া শহর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাকিবুল হাসান বলেন, ‘আমাদের দাবি যৌক্তিক ও শান্তিপূর্ণ। ছাত্রলীগের নামে সন্ত্রাস সহ্য করে কাউকে রাজনীতি করতে দেওয়া হবে না। দ্রুত সময়ে পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করতে না পারলে আবারও আন্দোলনে যাবো।’

বগুড়ার শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমবার হোসেন জাগো নিউজকে বলেন, ‘ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের দাবি-দাওয়া নিয়ে সড়ক অবরোধ করেছিলেন। তাদের সঙ্গে কথা বলার পর তারা সড়ক থেকে সরে যান। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।’

এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।