বান্দরবানে ৪৭ কোটি টাকার ছয় প্রকল্পের উদ্বোধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

বান্দরবানের বাইশারী অলীক্ষ্যংয়ে যোগাযোগ, স্বাস্থ্য ও বিদ্যুৎসহ বিভিন্ন খাতে উন্নয়নের জোয়ার বইছে। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার ফলে। এর সুফল পাচ্ছেন স্থানীয় জনগণ।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৪৭ কোটি টাকার ছয়টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এসব কথা বলেন।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর ) বেলা ১১টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা বাইশারী ইউনিয়নের অলীক্ষ্যং ৩ নম্বর ওয়ার্ডে এসব প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। প্রকল্প উদ্বোধন শেষে বাইশারী ইউনিয়নে অলীক্ষ্যং পুলিশ ক্যাম্প মাঠে জনসমাবেশে যোগ দেন মন্ত্রী।

মতবিনিময় সভায় পার্বত্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানেই পার্বত্য জেলার দুর্গম পাহাড়ি এলাকা বাইশারী অলীক্ষ্যং এলাকায় উন্নয়ন সম্ভব হয়েছে। বর্তমান সরকার পাহাড়ের সাধারণ মানুষের উন্নয়নে কাজ করছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকারকে সহযোগিতা করা আমাদের সবার কর্তব্য।

পার্বত্য মন্ত্রী মতবিনিময় সভা শেষে অসহায় দুঃস্থ মানুষের মধ্যে কম্বল, সৌর বিদ্যুৎ, ছাগল ও কৃষকদের ধানের বীজ বিতরণ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, পার্বত্য চট্রগ্রাম উন্নমন বোর্ডের সদস্য (উপসচিব) বাস্তবায়ন ও প্রকল্প পরিচালক সোলার প্রকল্প মোহাম্মদ হারুন-আর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক ডা. শেখ সাদেক, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষ্মীপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান এলজিইডি নির্বাহী প্রকৌশলী জিয়াউল ইসলাম মজুমদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ, জেলা পরিষদে সদস্য ক্যানুওয়ান চাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলা মার্মা, উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা, থানার ওসি টানটু সাহা, বান্দরবান জেলা আওয়ামী লীগের সদস্য মো. আবু তাহের কোম্পানি, বান্দরবান জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দোছড়ি ইউপি চেয়ারম্যান মো. ইমরান, সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন, বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম, ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এ্যানিং মার্মাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

নয়ন চক্রবর্তী/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।