আর্জেন্টিনার খেলা উপলক্ষে সোনালি মুরগিতে বিশেষ ছাড়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ১৩ ডিসেম্বর ২০২২

রাত ১টায় বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা ও গতবারের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া। এ সেমিফাইনাল উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে সোনালি মুরগিতে ছাড় দিয়েছেন এক ব্যবসায়ী। এমনকি ছাড় দিতে বিভিন্ন স্থানে মাইকিং করতে দেখা গেছে।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ৩০ টাকা ছাড় দিয়ে প্রতি কেজি সোনালি মুরগি ২২০ টাকায় বিক্রি করছেন ব্যবসায়ী সাফিউর রহমান।

Hen-(4).jpg

গোমস্তাপুর উপজেলার রহনপুর ধুলাউড়ি মিশন মোড়ে তার খামার। কম দামে মুরগি বিক্রি করতে ভ্যানে করে মাইকিং করেছেন রহনপুর পৌরসভার বিভিন্ন এলাকায়।

খামারের মালিক সাফিউর রহমান জাগো নিউজকে বলেন, ‘আমাদের এলাকায় ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থক অনেক বেশি। কিন্তু ব্রাজিল কোয়ার্টার ফাইনালে হেরে যাওয়ায় ফুটবল বিশ্বকাপের কিছুটা হলেও জৌলুস হারিয়েছে। তবে এখনো যেহেতু আর্জেন্টিনা সেমিফাইনাল পর্যন্ত টিকে আছে, তাই সমর্থকদের মাতামাতি রয়েছে। আজ আর্জেন্টিনা ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলবে। ম্যাচটি রাত ১টায় হওয়ায় তরুণ-যুবকরা রাত জেগে পিকনিক করে খেলা দেখবেন। তাই আমরাও সেই সুযোগে মুরগিতে ছাড় দিয়ে বিক্রি বাড়িয়েছি।’

Hen-(4).jpg

মুরগি কিনতে আসা আর্জেন্টিনা সমর্থক কলেজছাত্র আসিক আলী বলেন, ‘রহনপুরে অনেক জায়গায় বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে। তাই আমরাও কয়েক বন্ধু মিলে প্রজেক্টরে খেলা দেখবো। কিন্তু যেহেতু অনেক রাতে খেলা, তাই এ উপলক্ষে একটি পিকনিক করে সময় কাটাবো। কারণ এত রাতে বাসা থেকে সবাই খেলা দেখার জন্য বের হয়ে আসতে পারবে না।’

গোমস্তাপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাওসার আলী জাগো নিউজকে জানান, উপজেলার ৩৭টি খামারে সোনালি মুরগি পালন করা হয়। প্রতিটি খামারে ২৫০০-৩০০০ করে মুরগি রয়েছে। তবে উপজেলায় যে পরিমাণ সোনালি মুরগি লালন-পালন হয়, তাতে চাহিদা পূরণ হয় না। অন্য জেলা থেকেও আমদানি করা লাগে।

সোহান মাহমুদ/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।