মালি থেকে আনা ৪ গ্রিভেট বানর উদ্ধার, ঠাঁই হলো সাফারি পার্কে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:৫৮ এএম, ২৫ জানুয়ারি ২০২৩
বঙ্গবন্ধু সাফারি পার্কে নেওয়া হয় উদ্ধার বানরগুলো

বন বিভাগের নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) বা অনাপত্তি সনদ ছাড়াই দেশে আনা চারটি গ্রিভেট বানর উদ্ধার করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ারফ্রেট ইউনিট। বানরগুলো নেওয়া হয়েছে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক।

আরও পড়ুন: সুস্থ হয়ে ফের ডানা মেলার অপেক্ষায় আহত বাজপাখি

তিনি বলেন, রোববার দক্ষিণ আফ্রিকার দেশ মালি থেকে একটি কার্গো বিমানে গ্রিভেট বানর বাংলাদেশে নিয়ে আসেন আবু বকর নামের এক ব্যক্তি। প্রাণীগুলোকে অবৈধভাবে আমদানি করায় কাস্টম কর্তৃপক্ষ বানরগুলোকে জব্দ করে। বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের কাছে সোমবার রাতে হস্তান্তর করা হয়। মঙ্গলবার বিকেলে বানরগুলোকে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষক রফিকুল ইসলাম বলেন, বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের কর্মকর্তাদের কাছ থেকে চারটি কেপোসিড মানকি বুঝে নেওয়া হয়েছে। বর্তমানে বানরগুলোকে পার্কের কোয়ারিন্টাইনে রাখা হয়েছে। নতুন পরিবেশে প্রাণীগুলোকে রেখে বিশেষ যত্ন নেওয়া হচ্ছে।

আরও পড়ুন: পরিত্যক্ত বস্তায় মিললো ২ চিত্রা হরিণের চামড়া

মো. আমিনুল ইসলাম/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।