বুড়িচং যুবদলের নবগঠিত কমিটি প্রত্যাখ্যান করে পদবঞ্চিতদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩

কুমিল্লার বুড়িচংয়ে যুবদলের নবগঠিত কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ করেছেন পদবঞ্চিতরা। বুধবার (২৫ জানুয়ারি) সকালে উপজেলার মিরপুর সড়কে বিক্ষোভ মিছিল করেন সহস্রাধিক নেতাকর্মী।

বক্তারা বলেন, উপজেলা যুবদলের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন পদে থাকা নেতাকর্মীদের বাদ দিয়ে নতুন করে কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে যাদের নাম এসেছে তারা অনেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

তারা বলেন, এতদিন যারা যুবদলের নেতৃত্বে ছিলেন তাদের নামে একাধিক মামলা রয়েছে। ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে অর্থের বিনিময়ে এ কমিটি গঠন করায় সেটি অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

বুড়িচং উপজেলা যুবদলের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক আবু নাসের, সাংগঠনিক সম্পাদক মাসুদ পারভেজ, প্রচার সম্পাদক আবু যাহের শিপু, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমির হামজা অরুণ, বুড়িচং এরশাদ ডিগ্রি কলেজ ছাত্রদলের সভাপতি সবুজসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: কসবায় যুবদলের কমিটি বাতিল চায় পদবঞ্চিতরা 

এ বিষয়ে সদস্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক আবু নাসের বলেন, কোনো ধরনের আলোচনা ছাড়া টাকার বিনিময়ে এ কমিটি ঘোষাণা করা হয়েছে। নিয়ম অনুযায়ী কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল নেতারা কমিটি অনুমোদন দেওয়ার কথা থাকলেও জেলা কমিটি বাদ দিয়ে কেন্দ্র থেকে কমিটি আনা হয়েছে।

ঘোষিত এ কমিটি নিয়ে কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বলেন, আমি বুড়িচং উপজেলা যুবদলের কমিটির বিষয়ে অবগত নই। সোশ্যাল মিডিয়ায় দেখেছি কমিটি গঠন হয়েছে। এ বিষয়ে তিনি আর কোনো মন্তব্য করতে রাজি হননি।

গত ১৮ জানুয়ারি জাতীয়তাবাদী যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান ও সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না স্বাক্ষরিত ৫১ সদস্যবিশিষ্ট বুড়িচং উপজেলা যুবদলের কমিটি অনুমোদন দেওয়া। ঘোষিত কমিটিতে উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদককে আহ্বায়ক করা হয়।

জাহিদ পাটোয়ারী/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।