মাদারীপুরে আছমত আলী খান গোল্ডকাপ কাবাডি টুর্নামেন্ট অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩

মাদারীপুরে হয়ে গেলো আছমত আলী খান গোল্ডকাপ কাবাডি টুর্নামেন্টের ফাইনাল খেলা। উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত এই খেলা দেখতে মাঠে জড়ো হন নানা বয়সের লোকজন। গ্রাম-বাংলার হারিয়ে যাওয়া ঐহিত্যবাহী খেলাকে ফিরিয়ে আনতে এই উদ্যোগ বলে জানান আয়োজকরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১৯ জানুয়ারি শুরু হয় আছমত আলী খান গোল্ডকাপ কাবাডি টুর্নামেন্ট। এতে অংশ নেয় পাঁচ উপজেলার পাঁচটি দল।

jagonews24

বুধবার (২৫ জানুয়ারি) ফাইনাল খেলা উপলক্ষে দুপুরের পর থেকে মাদারীপুর জেলা পুলিশ লাইনস মাঠে জড়ো হতে থাকে শিশু-কিশোরসহ নানা বয়সের মানুষ। পরে যা এক মিলনমেলায় পরিণত হয়। ফাইনালে কালকিনি উপজেলা একাদশকে ৫০-২৫ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সদর উপজেলা একাদশ।

গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে বছরের বিশেষ দিনে এমন আয়োজনের দাবি খেলোয়াড় ও দর্শকদের। নিজেদের মনবল চাঙা রাখতে নিয়মিত চর্চা করে প্রান্তিক থেকে জাতীয় পর্যায়ে খেলার স্বপ্ন দেখছেন খেলোয়াড়রা।

কাবাডি খেলা দেখতে আসা শুভ গিরি বলেন, পুরো বিকেলটা খুব সুন্দরভাবে কাটলো। কাবাডি খেলা খুব আনন্দ দিয়েছে। মাঝেমধ্যে এই খেলা আয়োজনের দাবি জানাই।

jagonews24

বিজয়ী দলের খেলোয়াড় ফরিদউদ্দিন বলেন, কাবাডি খেলার আয়োজনের কথা শুনলেই সেখানে অংশগ্রহণ করি। দারুণ উপভোগ করি এই খেলা। এখান থেকে জাতীয় পর্যায়ে খেলার স্বপ্ন তৈরি হয়েছে। সবার সহযোগিতা পেলে তা সম্ভব হবে বলে আশা করি।

মাদারীপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক পল্লব কুমার হাজরা বলেন, শুধু কাবাডিই নয়, হারিয়ে যাওয়া সব খেলাকে মাঠে ফিরিয়ে আনাই মূল্য লক্ষ্য। খেলা শেষে সন্ধ্যায় বিজয়ীদের হাতে ট্রফি ও নগদ টাকা তুলে দেওয়া হয়।

আয়শা সিদ্দিকা আকাশী/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।