গাজীপুরে শ্রমিক মারধরের ঘটনায় বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ১১:৫৯ এএম, ৩০ জানুয়ারি ২০২৩

গাজীপুর কালিয়াকৈর পোশাক কারখানার শ্রমিককে মারধরের ঘটনায় বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকরা।
সোমবার (৩০ জানুয়ারি) সকালে কাজ বন্ধ কারখানার সামনে কয়েক হাজার শ্রমিক সমাবেত হয়ে বিক্ষোভ করে। তারা মিছিল নিয়ে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক হয়ে বিভিন্ন কারখানার সামনে অবস্থান নেয়। পরে তারা নীট এশিয়া গ্রুপের আরেকটি প্রতিষ্ঠান মালেক স্পিনিং কারখানার সামনে অবস্থান নেয়।

শ্রমিকরা জানায়, শনিবার নীট এশিয়া কারখানায় কাজ করার সময় একজন সুপারভাইজার ও শ্রমিককে মারধর করেন ওই প্রতিষ্ঠানের প্রোডাকশনের জেনারেল ম্যানেজার। এরআগে ১৩ অক্টোবর কারখানার এক প্রসূতি নারীকে মারধর করে ওই জেনারেল ম্যানেজার। কোনো করণ ছাড়াই মাঝেমধ্যে শ্রমিকদের গায়ে হাত তোলেন তিনি।

আরও পড়ুন: গাজীপুরে ট্রেনে কাটা পড়ে দুই পোশাকশ্রমিক নিহত

ওই কারখানা শ্রমিকরা আরও জানায়, শ্রমিককে মারধরের ঘটনায় রোববার কর্মবিরতি দেওয়া হয় এবং বিচারের দাবি করা হয়। সোমবার সকালে আমরা কারখানা গেটে গেলে তারা শ্রমিকদের ঢুকতে দেয়নি। তারা মৌখিকভাবে বলছে কারখানা ছুটি। এরপর আমরা শান্তিপূর্ণ আন্দোলন শুরু করেছি।

jagonews24

বাংলাদেশ তৃণমূল গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশন গাজীপুর জেলার সভাপতি আমজাদ হোসেন বলেন, নীট এশিয়া লিমিটেড কারখানার প্রোডাকশন জিএম শ্রমিকদের মারধর করে। এ ঘটনায় শ্রমিকরা শান্তিপূর্ণ আন্দোলন করে কিন্তু তাদের আজ কারখানায় ঢুকতে দেওয়া হয়নি। পরে তারা নীট এশিয়া গ্রুপের আশপাশের কারখানাগুলো বন্ধ করার জন্য অবস্থান নিয়েছে। ঘটনাস্থলে পুলিশের সদস্যরা রয়েছে।

আরও পড়ুন: নারায়ণগঞ্জে পাঁচ কোটি টাকার গার্মেন্টস পণ্যসহ গ্রেফতার ৭

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বলেন, শ্রমিক মারধরের ঘটনায় শ্রমিকরা বিক্ষোভ করেছেন।

আমিনুল ইসলাম/জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।