৬ মাস ধরে শিকলবন্দি আসাদুজ্জামান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০২:১৫ পিএম, ৩০ জানুয়ারি ২০২৩

স্ত্রী-সন্তানদের নিয়ে সুখেই দিন কাটছিল দিনমজুর আসাদুজ্জামানের (৪০)। পাঁচ মেয়েকে বিয়েও দিয়েছেন। কিন্তু ভাগ্য সহায় হয়নি তার। গত বছর আসাদুজ্জামান মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। এরপর এক মেয়েকে নিয়ে স্ত্রী বাবার বাড়ি যান। একা হয়ে পড়েন আসাদুজ্জামান। দিন দিন আরও অসুস্থ হয়ে পড়লে মা আশফা বেগম বাধ্য হয়ে গাছের সঙ্গে শিকল দিয়ে বেঁধে রাখেন।

আসাদুজ্জামান লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার মধ্য গড্ডিমারী গ্রামের মৃত জাফরের ছেলে।

আরও পড়ুন: শ্বশুরবাড়িতে শিকলবন্দি জামাই

স্থানীয়রা জানান, আশফা বেগম অন্যের বাড়িতে কাজ করে খাবার সংগ্রহ করেন। অর্থের অভাবে মানসিক ভারসাম্যহীন ছেলেকে চিকিৎসা করাতে পারছেন না। সঠিক চিকিৎসা করানো গেলে আসাদুজ্জামান আবারও স্বাভাবিক জীবন ফিরে পেতে পারেন।

৬ মাস ধরে শিকলবন্দি আসাদুজ্জামান

আসাদুজ্জামানের ফুফাতো ভাই শ্যামল বলেন, চলাফেরায় অস্বাভাবিক মনে হলেও ছয় মাস আগে তার পাগলামি বেড়ে যায়। কোনো উপায় না পেয়ে স্বজনরা শিকলে বেঁধে রাখেন।

আরও পড়ুন: ১৩ বছর ধরে শিকলবন্দি ভাইবোন

আসাদুজ্জামানের মা আশফা বেগম বলেন, ‘বাড়ির ভিটা ছাড়া কিছুই নেই আমার। বয়স্ক ভাতা ও অন্যের বাড়িতে কাজ করে চললেও ছেলেকে চিকিৎসা করানোর কোনো সামর্থ্য নেই।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহবুবুল আলম বলেন, মানসিক ভারসাম্যহীন ওই ব্যক্তির খোঁজখবর নেওয়া হচ্ছে। চিকিৎসার জন্য যদি কোনো সুযোগ থাকে তাহলে ব্যবস্থা করা হবে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজির হোসেন বলেন, আপনার মাধ্যমে বিষয়টি জানলাম। তাকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হবে।

রবিউল হাসান/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।