বেনাপোলে সিঅ্যান্ডএফ এজেন্টের কর্মবিরতি স্থগিত

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৫:০০ পিএম, ৩০ জানুয়ারি ২০২৩

ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের দুইদিনের (৩০ ও ৩১ জানুয়ারি) ডাকা কর্মবিরতি জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আশ্বাসের পরিপ্রেক্ষিতে সাময়িক স্থগিত করা হয়েছে।

এর ফলে সোমবার (৩০ জানুয়ারি) বিকেল থেকে দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলে আমদানি-রপ্তানিসহ বন্দর ও কাস্টমসের কাজকর্ম স্বাভাবিক হয়েছে।

ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি ও বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি শামছুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কাস্টমস এজেন্ট লাইসেন্সিং বিধিমালা সংশোধন, সিপিসি ও এইচএসকোড সংক্রান্ত ভুলের কারণে করা জরিমানা রহিতসহ বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে ৩০ ও ৩১ জানুয়ারি সারাদেশের সব কাস্টম হাউস ও শুল্ক স্টেশনে কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

এরপর রোববার (২৯ জানুয়ারি) বিকেলে জাতীয় রাজস্ব বোর্ডের প্রথম সচিব (কাস্টমস রপ্তানি ও বন্ড) আবুল বাসার মো. শফিকুর রহমান সই করা এক চিঠিতে লাইসেন্সিং বিধিমালার কতিপয় ধারা ও উপধারা এবং বিভিন্ন বিধিবিধান সংশোধন ও বাস্তবায়ন বিষয়ে সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে আগামী ৭ ফেব্রুয়ারি বৈঠকের কথা জানানো হয়। এনবিআরের ওই চিঠি হাতে পাওয়ার পর বিকেল থেকে কাস্টমস ও বন্দরের কার্যক্রম স্বাভাবিক হয়।

এ বিষয়ে বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক মো. আব্দুল জলিল বলেন, সিঅ্যান্ডএফ এজেন্টের কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়ায় বিকেল ৪টা থেকে ফের বেনাপোল বন্দর থেকে পণ্য খালাস শুরু হয়েছে। বন্দর থেকে পণ্য দ্রুত খালাসে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

মো. জামাল হোসেন/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।