গৃহস্থের গরু জবাইয়ের পর কেটেকুটে নিয়ে গেলো দুর্বৃত্তরা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৩:০০ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩
গোয়ালঘরের পার্শ্ববর্তী খালপাড়ে পড়ে আছে গরুর রক্ত ও বর্জ্য

বাগেরহাটের মোংলা উপজেলায় গৃহস্থের গরু জবাইয়ে করে কেটেকুটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। বুধবার (১ ফেব্রুয়ারি) দিনগত রাতে পৌর শহরের কেওড়াতলা এলাকায় এ ঘটনা ঘটে। জানুয়ারিতেও একই কায়দায় কাইনমারী এলাকা থেকে তিনটি গরু জবাই করে কেটেকুটে নিয়ে যায় দুর্বৃত্তরা।

জবাই করে মাংস নিয়ে যাওয়া গরুর মালিক হলেন পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কেওড়াতলার বাসিন্দা মো. মানিক। তিনি স্থানীয় মসজিদের মুয়াজ্জিন।

মানিক জানান, অন্যদিনের মতো বুধবার সন্ধ্যায় তার ছোট-বড় ছয়টি গরু গোয়ালঘরে বেঁধে রাখেন। রাতে একবার গোয়ালঘরে গিয়ে দেখেন গরু ঠিকঠাকই আছে। কিন্তু বৃহস্পতিবার ভোরে ঘুম থেকে উঠে দেখেন গোয়ালঘরের দরজা খোলা। তখন তিনি সেখানে গিয়ে দেখেন ছয়টির মধ্যে একটি গরু নেই। খোঁজাখুঁজির পর পার্শ্ববর্তী খালপাড়ে দেখেন গরুর রক্তসহ বর্জ্য পড়ে আছে।

jagonews24

স্থানীয় বাসিন্দা মো. রাজু ও বাবলু আকন বলেন, বুধবার দিনগত মুয়াজ্জিন মানিকের গরু জবাই করে কেটেকুটে কে বা কারা নিয়ে গেছে। এর আগে পাশের কাইনমারী গ্রামের ভুপত, সুনীল ও আমির আলীর তিনটি গরু গোয়াল থেকে একইভাবে জবাই করে মাংস নিয়ে যায় দুর্বৃত্তরা। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। আমরা চাই প্রশাসন এ চক্রকে খুঁজে বের করে কঠিন শাস্তির ব্যবস্থা করুক। যাতে এমন ঘটনা আর না ঘটে।

এ বিষয়ে মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, এমন কোনো খবর আমাদের কেউ এখনো জানায়নি। এরপরও ভুক্তভোগীদের অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ওসি আরও বলেন, আগের এমন একটি ঘটনা নিয়ে আমরা কাজ করছি। চেষ্টা করছি দ্রুত এ চক্রকে শনাক্ত করে আইনের আওতায় আনবো।


আবু হোসাইন সুমন/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।