২৮ বিদেশি পর্যটক নিয়ে মোংলায় গঙ্গা বিলাস

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

অডিও শুনুন

২৭ জন সুইচ ও একজন জার্মান পর্যটক নিয়ে ভারতের বানারস থেকে ছেড়ে আসা বিলাসবহুল প্রমোদতরী এমভি গঙ্গা বিলাস মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়েছে। শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় জাহাজটি বন্দরে এসে পৌঁছায়।

গত ১৩ জানুয়ারি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বানারাসে এর উদ্বোধন করেন। এরপর ঘুরতে ঘুরতে শুক্রবার বাংলাদেশের সুন্দরবনের আংটিহারায় প্রবেশ করে এটি। শনিবার দুপুরে মোংলায় ভেড়ে জাহাজটি।

jagonews24

দুপুর ২টায় স্বাগত ও পর্যটকদের অভ্যর্থনা জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা ও মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী।

এমভি গঙ্গা বিলাসের ট্যুর অপারেটর জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান বলেন, এটি পৃথিবীর সবচেয়ে লং ট্যুর রিভার ক্রুজ। এটি ৩২০০ কিলোমিটার নদীপথ পাড়ি দেবে। বাংলাদেশ-ভারতের ২৭টি নদী ও ৫০টি পর্যটন কেন্দ্রে যাবে। শনিবার বিকেলে বাগেরহাট ষাটগম্বুজ মসজিদে যাবে। এরপর রোববার যাবে সুন্দরবন।

jagonews24

এরপর বাগেরহাটের মোরেলগঞ্জ, বরিশাল, ঢাকা, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, রংপুর ও কুড়িগ্রামে যাবে জাহাজটি। ৫১ দিনের এ ট্যুরে ১৭ ফেব্রুয়ারি কুড়িগ্রামের চিলমারী হয়ে ভারতের আসামে ঢুকবে। এরপর ১ মার্চ আসামের ধুপড়ি হয়ে আসামের শেষ সীমান্তের দিপড়ুগড়ে গিয়ে নামবেন জাহাজের পর্যটকরা।

আবু হোসাইন সুমন/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।