যশোরে ক্ষমা পেলেন আ’লীগ-যুবলীগের বহিষ্কৃত ৬ নেতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

যশোরে ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে অংশ নিয়ে বহিষ্কার হওয়া চার ইউপি চেয়ারম্যানসহ ছয় আওয়ামী-যুবলীগ নেতাকে ক্ষমা করেছে আওয়ামী লীগ। ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থি কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে তাদের ক্ষমা করা হয়েছে।

আওয়ামী লীগের দলীয় প্যাডে সংগঠনটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ক্ষমা পাওয়া নেতারা হলেন, যশোর সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক হুমায়ন কবির তুহিন, দেয়াড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আনিচুর রহমান, চাঁচড়া ইউপির চেয়ারম্যান শামীম রেজা, রামনগর ইউপির চেয়ারম্যান ও জেলা মৎস্যজীবী লীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক মাহমুদ হাসান লাইফ, চুড়ামনকাঠি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান মুন্না ও নরেন্দ্রপুর ইউনিয়ন যুবলীগ নেতা জাকির হোসেন।

এর আগে বিদ্রোহী এই ছয় নেতা ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থি কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে দলীয় সভানেত্রী শেখ হাসিনার কাছে ক্ষমা আবেদন করেছিলেন।

২০২২ সালের ৫ জানুয়ারি পঞ্চম ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে যশোর সদরে ১৫টি ইউনিয়নে নৌকার প্রার্থীদের নিজ দলেরই ৩৯ বিদ্রোহী প্রার্থীর মুখোমুখি হতে হয়। অন্যদিকে ১১ ইউনিয়নে মাঠে নেমেছিলেন বিএনপির ১৪ জন প্রার্থী।

নির্বাচনের আগে ২০২১ সালের ২১ ডিসেম্বর যশোর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে সদরের বিভিন্ন ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা ও ইন্ধনদাতা ২৫ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করেন যশোর জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন। ক্ষমা প্রার্থী হিসেবে আবেদন করার পরিপ্রেক্ষিতে এই চার ইউপি চেয়ারম্যানসহ ছয় আওয়ামী লীগ নেতাকে ক্ষমা করলো আওয়ামী লীগ।

এ বিষয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম বলেন, এখন পর্যন্ত যারা নেত্রীর কাছে ক্ষমার আবেদন করেছেন সেই ছয় নেতাকে ক্ষমা করে দিয়েছেন দলীয় সভানেত্রী।

মিলন রহমান/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।