গমের চালানে এলো বালু-পাথর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৫:১৯ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

চুয়াডাঙ্গায় সরকারি গমের বস্তার সঙ্গে একই ট্রাকে বালু ও পাথরের বস্তা পাওয়া গেছে। ডিজিটাল স্কেলে ট্রাকসহ গম মেপে চুয়াডাঙ্গায় পাঠানোর আগে এ কারসাজি করা হয়েছে বলে ধারণা সংশ্লিষ্টদের।

জানা গেছে, খুলনা ৪ নম্বর ঘাট থেকে ট্রাকে করে চুয়াডাঙ্গা সদর খাদ্য অফিসে গমের চালান আসে। সেই গম খালাসের সময় ছয়টি ট্রাক থেকে ২৮ বস্তা বালু ও পাথরের টুকরা পাওয়া যায়।

গমের চালানে এলো বালু-পাথর

রোববার (৫ জানুয়ারি) সকালে ট্রাক থেকে গম আনলোড করার সময় বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে।

চুয়াডাঙ্গা জেলা খাদ্য কর্মকর্তা শহিদুল হক বলেন, সরকারিভাবে চুয়াডাঙ্গার জন্য ৩০০ মেট্রিক টন গম বরাদ্দ দেওয়া হয়। দ্বিতীয় চালানে খুলনার ৪ নম্বর ঘাট থেকে শনিবার রাতে ছয়টি ট্রাকে ১০০ মেট্রিক টন গম চুয়াডাঙ্গা সদর খাদ্য গোডাউনে আসে।

গমের চালানে এলো বালু-পাথর

তিনি বলেন, রোববার সকালে গমগুলো খালাস করার সময় একটি ট্রাকে বালুর বস্তা দেখতে পাই। পরে সবগুলো ট্রাক তল্লাশি করে বালু ও পাথরভর্তি ২৮টি বস্তা উদ্ধার করা হয়। গমের বস্তা নামিয়ে সমপরিমাণ ওজন রাখতে ট্রাকচালকরা বালু ও পাথর রেখেছেন বলে ধারণা করা হচ্ছে।

খাদ্য কর্মকর্তা শহিদুল বলেন, ট্রাক থেকে গম আনলোড করার সময় ওজন দিয়ে গোডাউনে তোলা হবে। গমের ওজনের বিষয়টি তখন বোঝা যাবে কম নাকি সঠিক আছে।

গমের চালানে এলো বালু-পাথর

তবে ট্রাকচালক নান্নু ও আসাদের দাবি, তারা বালু এবং পাথর এনেছেন ঠিকই, কিন্তু সরকারি গম ওজনে কম দেওয়ার জন্য নয়। তাদের পরবর্তী ট্রিপে এই বালুর প্রয়োজন হবে। এছাড়া এই ট্রিপের আগে পাথরের ট্রিপ মারাই ট্রাকে পাথর ছিল। তবে বিষয়টি নিয়ে জানতে চাইলে অন্য চারজন চালক কথা বলতে রাজি হননি।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি খুলনা ৪ নম্বর ঘাট থেকে প্রথম চালানের ১০০ মেট্রিক টন গম চুয়াডাঙ্গা সদর খাদ্য গোডাউনে আসে।

এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।