লক্ষ্মীপুরে খোঁজ নেই ২৫১ পাসপোর্ট মালিকের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৭:১০ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

অডিও শুনুন

লক্ষ্মীপুর আঞ্চলিক কার্যালয় থেকে ২৫১টি পাসপোর্ট নিচ্ছেন না গ্রাহকরা। বারবার ওই পাসপোর্ট গ্রাহকদের মোবাইলফোনে কল করে এবং এসএমএস পাঠিয়েও সাড়া মিলছে না।

তাদের খুঁজতে সম্প্রতি সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও সদস্যদের চিঠি পাঠানো হয়েছে। পরিষদ কার্যালয়েও নোটিশ সাঁটানো হয়।

সূত্র জানায়, ২০১৪ সালের ১৭ জুন লক্ষ্মীপুর পাসপোর্ট কার্যালয়ের কার্যক্রম শুরু হয়। এর আগে এ জেলার বাসিন্দারা পাশের নোয়াখালী জেলা কার্যালয় থেকে সেবা নিতেন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) পর্যন্ত লক্ষ্মীপুর কার্যালয়ে ‘বেওয়ারিশ’ হিসেবে ২৫১টি পাসপোর্ট দীর্ঘদিন পড়ে থাকলেও কেউ নিতে আসছেন না। এর মধ্যে সদরের ১০৫, রামগতি ৩২, রামগঞ্জ, রায়পুর ও কমলনগরের ৩৮টি করে পাসপোর্ট দীর্ঘদিন পড়ে আছে।

jagonews24

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বিদেশ যাবেন বলে অনেকেই দ্রুত পাসপোর্ট করেন। পরবর্তীকালে আর যাওয়া হয়নি অথবা বিলম্ব হচ্ছে। এর মধ্যে কেউ কাজে জড়িয়েছেন। অনেকেই আবার মারা গেছেন। এসব কারণে পাসপোর্টগুলো দীর্ঘদিন ধরে কার্যালয়ে পড়ে আছে।

লক্ষ্মীপুর আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের সহকারী উপ-পরিচালক এস এম জাকির হোসেন বলেন, প্রস্তুত থাকা পাসপোর্ট মালিকদের মোবাইলফোনে কল কল করে এবং এসএমএস পাঠিয়েও সাড়া মিলছে না। এগুলো কার্যালয়ে পড়ে আছে। ওই পাসপোর্ট গ্রাহকদের খুঁজতে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও সদস্যদের চিঠিও পাঠানো হয়েছে।

কাজল কায়েস/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।