অবৈধ স্থাপনা উচ্ছেদকালে হামলা, বুলডোজার ভাঙচুর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৩:১৯ পিএম, ১৪ মার্চ ২০২৩

হবিগঞ্জের নাতিরপুর এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় হামলার ঘটনা ঘটেছে। এসময় বিক্ষুব্ধ দখলদাররা ভ্রাম্যমাণ আদালতের উচ্ছেদে নিয়োজিত একটি বুলডোজার ভাঙচুর করেন।

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল থেকে উচ্ছেদ অভিযান শুরু হলে দুপুরে এ ঘটনা ঘটে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, শহরের বাইপাস সড়কের পাশের এলাকায় সড়ক ও জনপথ বিভাগের সাত একর জমিতে অবৈধ স্থাপনা তৈরি করে দখল করে আসছিলে অর্ধশতাধিক দখলদার। জেলা প্রশাসনের নির্দেশে সরকারি এ জমি উদ্ধারের জন্য ভ্রাম্যমাণ আদালত সকাল থেকে উচ্ছেদ অভিযান শুরু করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, দুপুরে নাতিরপুর এলাকায় উচ্ছেদ চালানোর সময় দখলদাররা বাঁধা দেন। এসময় পুলিশ ও স্থানীয়দের মাঝে উত্তেজনা তৈরি হয়। একপর্যায়ে উত্তেজিত জনতা উচ্ছেদে নিয়োজিত বুলডোজারের গ্লাস ভাঙচুর করেন। পরে তারা কামড়াপুর এলাকায় বাইপাস সড়ক অবরোধ করেন। এসময় অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযানকালে প্রায় ১০০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।