বাংলাবান্ধায় বিজিবি-বিএসএফের সমন্বয় সভা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ১৪ মার্চ ২০২৩

পঞ্চগড়ে সীমান্ত হত্যা বন্ধ, মাদক চোরাচালান রোধসহ ভারত-বাংলাদেশ সীমান্ত সুরক্ষায় বিজিবি ও বিএসএফের মধ্যে সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা হয়েছে। মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর সভাকক্ষে সভাটি হয়।

বিজিবি জানায়, পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়ন এ সভার আয়োজন করে। এতে বিজিবি ঠাকুরগাঁও ও দিনাজপুর সেক্টর এবং বিএসএফের কিষাণগঞ্জ ও ফুলবাড়ি সেক্টরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ঠাকুরগাঁও বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল জিয়া সাদাত খান এবং বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ভারতের কিষাণগঞ্জ বিএসএফ সেক্টরের ডিআইজি শ্রী সিডি আগারওয়াল।

সভায় সীমান্ত হত্যা বন্ধ, মাদক পাচার রোধ, চোরাচালান বন্ধসহ ভারত-বাংলাদেশ সীমান্ত সুরক্ষায় বিজিবি ও বিএসএফের মধ্যে আলোচনা হয়। এসময় সীমান্তে সৌহার্দপূর্ণ সহাবস্থান বজায় রাখতে বিজিবি-বিএসএফ কাজ করতে সম্মত হয়।

এর আগে বিএসএফ কিষাণগঞ্জ সেক্টরের ডিআইজি শ্রী সিডি আগারওয়ালের নেতৃত্বে বিএসএফ প্রতিনিধি দল বাংলাবান্ধা চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করলে বিজিবির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে তাদের বাংলাবান্ধা স্থলবন্দরে আনা হলে গার্ড অব অনারের মাধ্যমে সম্মান প্রদর্শন করা হয়। এরপর মিষ্টি বিনিময় করে সীমান্তের সার্বিক অবস্থা নিয়ে বন্দরের সম্মেলন কক্ষে সমন্বয় সভায় অংশ নেয় প্রতিনিধি দল।

পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহফুজুল হক বলেন, দুই দেশের সীমান্ত বাহিনীর মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, তথ্য আদান-প্রদানসহ সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক রাখতে উভয়পক্ষই সম্মত হয়। উভয় দেশের সেক্টর কমান্ডার পর্যায়ে এই সভাকে স্মরণীয় করে রাখতে একটি স্মারকচিহ্ন বিনিময় করা হয়।

সফিকুল আলম/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।