পটুয়াখালীতে শুঁটকিপল্লিতে অভিযান, ১৫০ মণ হাঙর ও ২০ শাপলাপাতা জব্দ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ২০ মার্চ ২০২৩

পটুয়াখালীর কলাপাড়ায় একটি শুঁটকিপল্লি থেকে ১৫০ মণ হাঙর ও বিভিন্ন সাইজের ২০টি শাপলাপাতা মাছ জব্দ করেছে বনবিভাগ ও কোস্টগার্ডের একটি যৌথ টিম।

সোমবার (২০ মার্চ) দুপুরে উপজেলার আলীপুরের খাজুরা শুঁটকিপল্লি থেকে এগুলো প্রক্রিয়াজাত করার সময় জব্দ করা হয়। তবে ওই পল্লির কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ড।

Fish-(1).jpg

কোস্টগার্ড ও বনবিভাগ সূত্রে জানা যায়, অবৈধভাবে হাঙর ও শাপলাপাতা মাছ শিকার করে তা কেটে টুকরা টুকরা করে রোদে শুকানোর জন্য প্রক্রিয়াজাত করা হচ্ছিল ওই শুঁটকিপল্লিতে। খবর পেয়ে অভিযান চালায় বনবিভাগ ও কোস্টগার্ড। সেখানে বিপুল পরিমাণ হাঙর ও শাপলাপাতা মাছ পাওয়া যায়। পরে সেগুলো নিজামপুর কোস্টগার্ডের স্টেশনে এনে ধ্বংস করা হয়।

Fish-(1).jpg

বনবিভাগ মহিপুর রেঞ্জের খাজুরা বিটের ভারপ্রাপ্ত কর্মকর্তা আরিফ হোসেন বলেন, আমাদের উপস্থিতি টের পেয়ে শুঁটকিপল্লির মালিকরা সটকে পড়েন। পরে বিভিন্ন বাসায় অভিযান চালিয়ে ১৫০ মণ হাঙর ও ২০টি শাপলাপাতা মাছ উদ্ধার করি।

Fish-(1).jpg

কোস্টগার্ড দক্ষিণ জোনের বিসিজি স্টেশন নিজামপুর কনটিনজেন্ট কমান্ডার এম আরিফ মাহমুদ বলেন, জব্দ করা হাঙর ও শাপলাপাতা মাছ পুড়িয়ে মাটিচাপা দেওয়া হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আসাদুজ্জামান মিরাজ/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।