অবশেষে ওমরাহ করতে সৌদির পথে সেই পান বিক্রেতা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২৭ মার্চ ২০২৩
হজে যেতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমান আলী

হজের টাকা জোগাড়ের জন্য তিনমাস ধরে পটুয়াখালীর কুয়াকাটা সৈকতে মিষ্টি পান বিক্রি করা সেই ইমান আলী অবশেষে সৌদি যাচ্ছেন।

ওমরাহ হজ করতে সোমবার (২৭ মার্চ) দুপুর আড়াইটায় সৌদি আরবের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন তিনি। জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন কুয়াকাটা পৌর মেয়রের প্রতিনিধি মো. আবু বকর হাওলাদার।

তিনি বলেন, রোববার কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদারের নির্দেশে আমি তাকে সঙ্গে করে ঢাকায় নিয়ে যাই। আজ দুপুর দেড়টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভেতরে প্রবেশ করেন তিনি। আড়াইটার দিকে সৌদি আরবের উদ্দেশ্যে তার বিমান ছেড়ে যায়।

আরও পড়ুন: ইমান আলীর ইচ্ছাপূরণ করছেন আবুল হাসানাত আবদুল্লাহ 

বৃদ্ধ ইমান আলী এখমান্দারের (৯০) বাড়ি পটুয়াখালীর মাদারবুনিয়া ইউনিয়নের বিড়াজোড়া গ্রামে। তিনি দুই ছেলের বাবা। তারা পেশায় কাঠমিস্ত্রি। নিজেদেরই খেয়ে-পরে সংসার টেকানো দায়, তাই বাবার এ আশা পূরণ করতে পারছিলেন না দুই ছেলে।

ইমান আলীর হজ্জ করার ইচ্ছা নিয়ে ১৭ মার্চ জাগোনিউজ২৪.কম-এ সংবাদ প্রকাশিত হয়। এর দুদিনের মাথায় বৃদ্ধের হজ্জের পুরো দায়িত্ব নেন বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহ। তার নির্দেশে কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার নিজে এ বৃদ্ধের সব দায়িত্ব নেন।

কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার জাগো নিউজকে বলেন, ১৯ মার্চ সংসদ সদস্যের নির্দেশে আমি তাকে নিয়ে ঢাকা যাই। সব কাগজপত্র ঠিক করার পর হজ্জে যাওয়ার প্রস্তুতি করে দেই। আজকে তার ফ্লাইট কিন্তু আমি যেতে না পারায় আমার একজন প্রতিনিধি তার সঙ্গে দেই।

আরও পড়ুন: হজে যেতে পান বিক্রি করছেন নব্বই বছরের ইমান আলী 

খোঁজ নিয়ে জানা যায়, ইমান আলীর হজ্জের দায়িত্ব নেওয়া সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ আরও একজন অন্ধ মানুষকে হজ করার জন্য পাঠিয়েছেন। তাদের দেখভালের জন্য একজন প্রতিনিধি ও একমাস সৌদি আরবে থাকার সকল ব্যয়ভার তিনি দিয়েছেন।

জাগো নিউজকে ধন্যবাদ জানিয়ে বৃদ্ধ ইমান আলী বলেন, আমার হজ্জ যাত্রায় অবদান রাখা প্রত্যেকটি মানুষকে সালাম জানাই। পবিত্র মক্কায় গিয়ে সবার জন্য দোয়া করবো।

আসাদুজ্জামান মিরাজ/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।