মোশতাককে বঙ্গবন্ধুর প্রতিযোগী বলে পদ হারালেন আওয়ামী লীগ নেতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ১২:০৭ পিএম, ৩০ মার্চ ২০২৩
অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপন ও ডা. এম এ মান্নান

খন্দকার মোশতাককে বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রতিযোগী বলায় জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপনকে অব্যাহতি ও সভাপতি ডা. আব্দুল মান্নান খানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা আওয়ামী লীগ।

বুধবার (২৯ মার্চ) রাতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নরুন্দি ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান স্বপন বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাক আহমেদকে বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রতিযোগী হিসেবে উল্লেখ করেন। যা দলীয় শৃঙ্খলা ও আদর্শ পরিপন্থি। তাই দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সভাপতি ডা. এম এ মান্নান খান। কিন্তু তিনি ওই বক্তব্যের প্রতিবাদ না করায় তাকেও কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয় এবং সাত কর্মদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়।

এছাড়াও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপনকে কেন চূড়ান্তভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে সুপারিশ করা হবে না তা পরবর্তী সাত কর্মদিবসের মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বরাবর লিখিত জবাব দিতে বলা হয়েছে।

জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান স্বপনকে বহিষ্কার এবং সভাপতি ডা. এম এ মান্নান খানের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবিতে বিক্ষুব্ধ হয়ে ওঠেন দলের তৃণমূলের নেতা-কর্মীরা। এ ঘটনায় গত তিনদিন ধরে সদরের বিভিন্ন স্থানে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল, সমাবেশ, মানববন্ধন, সড়ক অবরোধসহ নানা কর্মসূচি পালন করেন।

নাসিম উদ্দিন/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।