যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ৩০ মার্চ ২০২৩
ফাইল ছবি

সুনামগঞ্জে স্ত্রীকে যৌতুকের দাবিতে নির্যাতন করে হত্যার দায়ে স্বামী মোহাম্মদ রাসেল মিয়াকে মৃত্যুদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন আদালত। বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জাকির হোসেন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মোহাম্মদ রাসেল মিয়া জেলার জামালগঞ্জ উপজেলার লক্ষ্মীপুর গ্রামের সফিক মিয়ার ছেলে।

আদালত সূত্রে জানা যায়, জেলার জামালগঞ্জ উপজেলায় ২০১৫ সালে লক্ষ্মীপুর গ্রামের রেছনা বেগমের মেয়ে মহনমালা বেগমের সঙ্গে একই গ্রামের সফিক মিয়ার ছেলে মোহাম্মদ রাসেল মিয়ার বিয়ে হয়। বিয়ের পর প্রায়ই স্ত্রীর কাছে যৌতুক দাবি করে তাকে নির্যাতন করতেন রাসেল। এনিয়ে তার স্ত্রী আদালতে একটি মামলাও করেন।

মামলা দায়েরের পর রাসেল মিয়া আর যৌতুক দাবি ও নির্যাতন করবেন না মর্মে অঙ্গীকার করে মহনমালাকে নিজ বাড়িতে নিয়ে যান। কিন্তু কিছু দিন যেতেই আবারো যৌতুক দাবি করে নির্যাতন শুরু করেন রাসেল। ২০১৮ সালের ২৮ জুন ভিকটিম মহনমালাকে স্বামীর ঘর থেকে মৃত উদ্ধার করা হয়। পরে তার আত্মীয়-স্বজন খবর পেয়ে মহনমালার মরদেহ দেখতে আসামির বাড়িতে গেলে আসামিরা পালিয়ে যান। এ ঘটনায় মহনমালার মা রেছনা বেগম বাদী হয়ে জামালগঞ্জ থানায় মামলা করেন।

মামলার দীর্ঘ বিচারকার্য শেষে রাসেল মিয়ার বিরুদ্ধে স্ত্রীকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে মৃত্যুদণ্ড দেন।

এদিকে বিশ্বম্ভরপুর উপজেলায় এক শিশুকে ধর্ষণের অভিযোগে আসামি খলিল আহমেদকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জাকির হোসেন।

রায় দুটি নিশ্চিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নান্টু রায়।

লিপসন আহমেদ/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।