রাসিক নির্বাচনে ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ২৫ মে ২০২৩
ফাইল ছবি

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের ভোটযুদ্ধে অংশ নিতে ১৭৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এদের মধ্যে মেয়র পদে ৪, সাধারণ কাউন্সিলর পদে ১২৪ ও সংরক্ষিত নারী আসনে ৪৬ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। বৃহস্পতিবার (২৫ মে) যাচাই-বাছাই শেষে ৭ প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

মনোনয়ন বাতিলকৃতরা হলেন, ১৭ নম্বর ওয়ার্ডের আইয়ুব আলী, ২২ নম্বর ওয়ার্ডের সাইফুল আজিজ, ৩০ নম্বর ওয়ার্ডের ফয়সাল আল আমিন রাতুল, ২৬ নম্বর ওয়ার্ডের আখতারুজ্জামান কোয়েল, ১৩ নম্বর ওয়ার্ডের মাসুদ রানা, একই ওয়ার্ডের মোহাম্মদ আলাউদ্দিন ও ২৬ নম্বর ওয়ার্ডের নুরুল ইসলাম।

রাজশাহী সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাতজন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মূলত ঋণ খেলাপি ও নির্বাচনী বিধি লঙ্ঘনের দায়ে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তারা আপিল করতে পারবেন। আগামী তিন দিনের মধ্যে আপিলের নিষ্পত্তি হবে।

তিনি বলেন, বর্তমানে বৈধ প্রার্থীর সংখ্যা ১৬৭ জন। আগামী তিন দিনের মধ্যে আপিল শেষে তাদেরকে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ১ তারিখ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। প্রতীক বরাদ্দ ২ জুন। প্রার্থীরা ২ তারিখ থেকেই নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে পারবেন। আর ২১ জুন অনুষ্ঠিত হবে সিটি নির্বাচন।

সাখাওয়াত হোসেন/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।