মাদক-মোবাইলের আসক্ত কমাতে খেলাধুলার বিকল্প নেই: খাদ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৮:২৮ পিএম, ২৬ মে ২০২৩
‘আব্দুল জলিল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’ উদ্বোধন করছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

খেলাধুলার চর্চা বাড়ানোর আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, মাদক ও মোবাইলের প্রতি আসক্ত কমাতে খেলাধুলার কোনো বিকল্প নাই।

শুক্রবার বিকেলে নওগাঁ স্টেডিয়ামে ‘আব্দুল জলিল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৩’ উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন খাদ্যমন্ত্রী।

তিনি বলেন, ফুটবল খেলোয়াড় তৈরির লক্ষে ‘বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট’ শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা প্রাথমিক বিদ্যালয় থেকে নিয়ে মাধ্যমিক পর্যন্ত চালু রয়েছে। এর মাধ্যমে তৃণমূল থেকে অনেক মেধাবী খেলোয়াড় তৈরি হয়েছে।

খাদ্যমন্ত্রী আরও বলেন, দীর্ঘদিন পর নওগাঁ স্টেডিয়ামে খেলাধুলার আয়োজন হচ্ছে। নওগাঁর সব এমপি ও জনপ্রতিনিধিরা অন্তর দিয়ে নিয়েছি, নওগাঁয় একটা আধুনিক স্টেডিয়াম উপহার দেওয়া হবে। খেলাধুলার মাধ্যমে জেলা প্রশাসক তা রক্ষা করবেন। তবে গরু চরিয়ে তা রক্ষা করলে হবে না।

দর্শকদের খেলা দেখতে মাঠে আসার অনুরোধ জানিয়ে সাধন চন্দ্র মজুমদার বলেন, এক সময় ফুটবল খেলা উঠে গিয়েছিল। এখন গ্রামগঞ্জে নারী ও পুরুষ দলে অনেক খেলোয়াড় তৈরি হয়েছে।

এদিকে টুর্নামেন্টে মোট আটটি দল অংশগ্রহণ করে। উদ্বোধনী খেলায় নওগাঁ জেলা দল এবং রাজশাহী কিশোর ফুটবল একাডেমি অংশগ্রহণ করে। নওগাঁ জেলা দল ৩-১ গেলে রাজশাহী কিশোর ফুটবল একাডেমিকে পরাজিত করে।

উদ্বোধনী অনুষ্ঠানে নওগাঁ ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল, পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইকবাল শাহরিয়ার রাসেল।

আব্বাস আলী/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।