দর্শনায় ভারত থেকে ফেরার সময় ডলারসহ যুবক আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ০৩ জুন ২০২৩

চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে এক লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার ও ১০ হাজার ইউরোসহ এক যুবককে আটক করেছে চুয়াডাঙ্গা বিজিবি-৬।

শনিবার (৩ জুন) সকাল ১০টার দিকে দর্শনার জয়নগর আন্তর্জাতিক চেকপোস্ট থেকে ডলার ও ইউরোসহ শেখ তপনকে (২৬) আটক করা হয়। শেখ তপন ঢাকার যাত্রাবাড়ী এলাকার ভাঙ্গাপ্রেস গ্রামের শেখ জালাল উদ্দিনের ছেলে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দর্শনা আইসিপির চেকপোস্ট দিয়ে ভারত থেকে বাংলাদেশে ডলার আনা হবে— এমন তথ্যের ভিত্তিতে দর্শনা আইসিপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আব্দুল জলিল সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালায়। সকাল ১০টায় আইসিপি চেক পোস্টে অবস্থানরত যাত্রী শেখ তপনের ট্রলি ব্যাগ তল্লাশি করা হয়। এসময় ট্রলি ব্যাগের বডির ভিতর অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় এক লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার, ১০ হাজার ইউরো এবং একটি মোবাইল জব্দ করা হয়। বাংলাদেশি টাকায় এর মূল্য প্রায় এক কোটি ৬৫ লাখ টাকা।

এ ঘটনায় নায়েব সুবেদার আব্দুল জলিল বাদী হয়ে আটক পাচারকারীর বিরুদ্ধে দর্শনা থানায় মামলা করেছেন। এছাড়া জব্দ করা বৈদেশিক মুদ্রা চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন চলছে।

হুসাইন মালিক/এএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।