কোরবানির হাটে উঠবে ফরিদপুরের ‘ডন’, দাম হাঁকছেন ২৫ লাখ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০২:৫১ পিএম, ০৭ জুন ২০২৩

ফরিদপুরে কোরবানির ঈদের জন্য প্রস্তুত করা হয়েছে ১৬০০ কেজি ওজনের ‘ডন’। উচ্চতা ৬ ফুট ৪ ইঞ্চি এবং লম্বায় ১২ ফুটের বেশি। যার দাম হাঁকা হয়েছে ২৫ লাখ টাকা। হাটে ওঠার আগেই ফ্রিজিয়ান জাতের বিশাল আকৃতির এ গরু নিয়ে শুরু হয়েছে মাতামাতি। দূর-দূরান্ত থেকে দেখতে আসছে মানুষ।

খোঁজ নিয়ে জানা যায়, গরুটির মালিক ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের হরেরকান্দি গ্রামের রুবায়েত হোসেন। প্রাকৃতিক উপায়ে তার এ গরু মোটাতাজাকরণ করা হয়। দেশের বিভিন্ন স্থান থেকে গরু ব্যবসায়ীরা অনলাইনের মাধ্যমে দরদাম করছেন। ভালো দাম পেলে ডনকে বিক্রি করবেন রুবায়েত।

স্থানীয় বাসিন্দা আজিজুর রহমান আজিজ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘ফরিদপুরের ডনের’ খবর ছড়িয়ে পড়লে অনেক ক্রেতা অনলাইনের মাধ্যমে দামদর করছেন। রুবায়েত ২৫ লাখ টাকা হলে ডনকে বিক্রি করবেন। বিশাল আকৃতির গরুটি দেখতে প্রতিদিনই দূর-দূরান্তের মানুষ ভিড় জমাচ্ছে।

গরুর মালিক রুবায়েত হোসেন জাগো নিউজকে বলেন, বছর দুই আগে ৩ লাখ ৬০ হাজার টাকা দিয়ে গরুটি কিনি। ঘরে রেখেই তাকে লালন-পালন করা হয়। এর মধ্যে একদিনের জন্যও গরুটি ঘরের বাইরে নেওয়া হয়নি। গত সপ্তাহে ঘর ভেঙে তাকে বাইরে আনা হয়।

ক্যারিয়ারের তৃতীয় সিনেমায় স্নিগ্ধা

তার দাবি, সম্পূর্ণ দেশীয় খাবার দিয়ে প্রস্তুত করা হয়েছে ডনকে। নিজে ঘাস চাষ করে গরুকে খাইয়েছেন। এছাড়া ছোলা, ভুসি এমনকি প্রতিদিন কমলা, মাল্টা, আঙ্গুর ও কলা খেতে দেওয়া হয়েছে ডনকে। ২৫ লাখ টাকা হলে গরুটি বিক্রি করবেন তিনি।

এ বিষয়ে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এ কে এম আসজাদ জাগো নিউজকে বলেন, ফ্রিজিয়ান জাতের গরু পালনে রুবায়েত সফল হয়েছেন। আমরা খোঁজ নিয়েছি এবং গরুটিকে যাতে কোনো প্রকার ওষুধ প্রয়োগ না করা হয় এজন্য নিয়মিত মনিটরিং করা হচ্ছে। তাকে নানা পরামর্শ দেওয়া হয়েছে।

এন কে বি নয়ন/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।