নৌকায় যাচ্ছে হাতপাখার ভোট: আউয়াল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০১:০৫ পিএম, ১২ জুন ২০২৩

ইভিএমে হাতপাখার ভোট নৌকায় যাচ্ছে বলে অভিযোগ করেছেন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মো. আব্দুল আউয়াল। এ ছাড়াও তিনি ইভিএমের নানা ত্রুটি তুলে ধরেন।

সোমবার (১২ জুন) খুলনার বানিয়াখামার দারুল কুরআন মাদরাসা কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এ অভিযোগ করেন।

মো. আব্দুল আউয়াল বলেন, নগরীর ১২ নম্বর ওয়ার্ড থেকে অভিযোগ এসেছে সেখানে হাত পাখায় ভোট দিলে তা চলে যাচ্ছে নৌকায়। কোনো ষড়যন্ত্র না হলে বিপুল ভোটে হাতপাখার জয় হবে।

আরও পড়ুন: বেলা বাড়ার সঙ্গে বাড়ছে ভোটার উপস্থিতি

তার এ অভিযোগ অবান্তর বলে উড়িয়ে দিয়েছেন রিটার্নিং অফিসার মো. আলাউদ্দিন। তিনি বলেন, হাতপাখার প্রার্থী যে অভিযোগ করেছেন সেটি সঠিক নয়। অভিযোগ শুনে আমি ১২ নম্বর ওয়ার্ডে লোক পাঠিয়েছি। তিনি হাস্যকর অভিযোগ করেছেন। ইভিএম সম্পর্কে না জেনে এমন মন্তব্য করা ঠিক নয়।

নৌকায় যাচ্ছে হাতপাখার ভোট: আউয়াল

এদিকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণে ধীরগতিতে দুর্ভোগে পড়েছেন ভোটাররা। অনেককে দীর্ঘ সময় ধরে লাইনে দাঁড়িয়ে থেকেও ভোট দিতে পারছেন না বলে অভিযোগ করেছেন।

১৯ নম্বর ওয়ার্ডের বিসমিল্লাহ মহল্লার বাসিন্দা জাহানারা বেগম বলেন, সকাল সাতটায় এসে লাইনে দাঁড়িয়েছি। ৮টায় ভোট শুরু হয়েছে। সামনে এখনও অনেক ভোটার। কখন ভোট দিতে পারবো তা জানি না।

নৌকায় যাচ্ছে হাতপাখার ভোট: আউয়াল

ধীর গতির ভোটের বিষয়ে রিটার্নিং অফিসার মো. আলাউদ্দিন বলেন, ইভিএমে অনেকেই প্রথম ভোট দিচ্ছেন। তাদেরকে বুঝিয়ে দিতে হয়তো একটু দেরি হতে পারে।

এ নির্বাচনে মেয়র পদে পাঁচজন, সাধারণ ২৯টি ওয়ার্ডে ১৩৪ জন এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নগরীর ১৩ নম্বর ওয়ার্ডে এস এম খুরশিদ আহমেদ টোনা এবং ২৪ নম্বর ওয়ার্ডে জেড এ মাহমুদ ডন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

আলমগীর হান্নান/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।