মেঘনায় তিন বাল্কহেড জব্দ, আটক ৬

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ১১:২৮ এএম, ০৪ আগস্ট ২০২৩

চাঁদপুরের মেঘনা নদীতে অভিযান চালিয়ে তিনটি বাল্কহেড জব্দসহ ছয়জনকে আটক করেছে নৌ পুলিশ। বৃহস্পতিবার (৩ আগস্ট) দিনগত রাত ৯টার দিকে নদীর মোহনপুর সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- সাইদুল ইসলাম (৪০), মো. ঝন্টু মিয়া (৩৯), সুমন (৪০), মো. সুলতান (৭০), মো. ফিরোজ মিয়া (৪৭) ও সুমন (৪৯)।

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের সিনিয়র সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেনের নেতৃত্বে অভিযানে মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. মনিরুজ্জামনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ভোলায় বালু উত্তোলনের সময় ড্রেজার-বাল্কহেড জব্দ, আটক ৫ 

জব্দ করা দিনের আলো -২ এর মাস্টার মো. সুলতান মিয়া জানান, ফরিদপুর থেকে ড্রেজারের মাধ্যমে বালুভর্তি করে ঢাকায় নিয়ে যাচ্ছিলাম। প্রতিরাতে বালুবাহী শতাধিক বাল্কহেড ঢাকায় ছেড়ে যায়। তবে বাল্কহেডের কাগজপত্র ঠিক রয়েছে।

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের সিনিয়র সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেন বলেন, রাতে বাল্কহেড চলাচল ঝুঁকিপূর্ণ। কেননা বাল্কহেডের বেশিরভাগ অংশই পানিতে ডুবে থাকে। এছাড়া লাইটিংয়ের তেমন ব্যবস্থা নেই। এতে করে দ্রুতগামী নৌযানের সঙ্গে যে কোনো মুহূর্তে সংঘর্ষ ঘটতে পারে। রাতের অন্ধকারে বাল্কহেড চলাচল বন্ধ করার জন্য আমরা নিয়মিত নদীতে অভিযান পরিচালনা করছি। আটকদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।

আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।