গাজীপুরে ট্রাকচাপায় প্রাণ গেলো সাংবাদিকের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৩:২৮ পিএম, ০৪ আগস্ট ২০২৩

গাজীপুরের কাপাসিয়ায় ডাম্পট্রাকের চাপায় মঞ্জুর হোসেন মিলন নামে এক সাংবাদিক নিহত হয়েছেন। এ ঘটনায় ট্রাকটি আটক করা হলেও চালক পালিয়ে গেছেন।

শুক্রবার (৪ আগস্ট) সকাল সোয়া ১০টায় কাপাসিয়া উপজেলার কোট বাজালিয়া বাজারের পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহত মঞ্জুর হোসেন মিলন কাপাসিয়া উপজেলার পাবুর গ্রামের মৃত আব্দুস সাঈদ শেখের ছেলে।

মঞ্জুর হোসেন মিলন গাজীপুর সিটি প্রেস ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি দৈনিক ভোরের দর্পণ পত্রিকার গাজীপুর প্রতিনিধি এবং সাপ্তাহিক গাজীপুর দর্পণ পত্রিকার সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি বৈশাখী টেলিভিশন, দৈনিক যুগান্তর ও দৈনিক দিনকালে কাজ করেছেন। মিলন কাপাসিয়া প্রেস ক্লাবের তিনবারের সাধারণ সম্পাদক ছিলেন।

সাংবাদিকের অকাল মৃত্যুতে গাজীপুর সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে এসেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানায়, শুক্রবার সকাল সোয়া ১০টায় ভাকোয়াদি-কাপাসিয়া আঞ্চলিক সড়কের কোটবাজালিয়া বাজারের পাশে একটি বালুভর্তি ডাম্পট্রাক তার মোটরসাইকেলটি চাপা দেয়। এতে ঘটনাস্থলে সাংবাদিক মঞ্জুর হোসেন মিলন নিহত হন। এ ঘটনায় ট্রাকটি আটক করা গেলেও চালক পালিয়ে যান।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম লুৎফর কবীর বলেন, মরদেহ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় গাড়িচালক এবং মালিককে আইনের আওতায় আনা হবে।

এদিকে সাংবাদিক মঞ্জুর হোসেন মিলনের নিহতের ঘটনায় শোক জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, মরহুম মঞ্জুর হোসেন মিলন সাংবাদিকতা জীবনে মানুষের গণতান্ত্রিক অধিকারের পক্ষে ছিলেন সোচ্চার কণ্ঠে। বিভিন্ন গণমাধ্যমে তিনি নিষ্ঠা ও সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। সাংবাদিক মহলে সৎ ও সজ্জন মানুষ হিসেবে তার পরিচিতি ছিল ব্যাপক। সড়ক দুর্ঘটনায় তার মৃত্যু অত্যন্ত মর্মস্পর্শী ও বেদনার। দেশের মানুষ, সুহৃদ এবং সাংবাদিক ভাই বোনদের পাশাপাশি আমিও তার মৃত্যুতে গভীরভাবে সমব্যাথী। দোয়া করি-মহান রাব্বুল আলামীন যেন মরহুম মঞ্জুর হোসেন মিলনকে জান্নাত নসীব এবং শোকার্ত পরিবারকে ধৈর্য্য ধারণের ক্ষমতা দান করেন।

এছাড়াও মঞ্জুর হোসেন মিলনের বিদেহী আত্মার মাহফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজন, গুণগ্রাহী ও শুভাকাঙ্ক্ষিদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

মঞ্জুর হোসেন মিলনের মৃত্যুতে শোক জানিয়েছেন গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম, পুলিশ সুপার কাজী শফিকুল আলম, গাজীপুর জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, কেন্দ্রীয় বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বেপারী, গাজীপুর প্রেস ক্লাবের সভাপতি খায়রুল ইসলাম ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান, সাবেক সভাপতি মুজিবুর রহমান, গাজীপুর প্রিন্ট মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম, শ্রীপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি এসএম মাহফুল হাসান হান্নান, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সহ-সভাপতি বশির আহমেদ কাজল, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মালেকসহ গাজীপুরের বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

আমিনুল ইসলাম/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।