বিদ্যুৎ অফিস ভাঙচুর

মিডিয়ায় বক্তব্য দিয়ে বরখাস্ত নেসকো প্রকৌশলী, তদন্তে কমিটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৯:০৮ পিএম, ৩১ আগস্ট ২০২৩

লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলায় বিদ্যুৎ অফিস ভাঙচুরের ঘটনায় মিডিয়াতে বিধিবহির্ভূতভাবে বক্তব্য দেওয়ায় উপজেলা নেসকো (নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি) অফিসের নির্বাহী প্রকৌশলী রকি চন্দ্র দাসককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) রাতে নেসকোর উপ-মহাব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) রহমত উল্ল্যাহ-আল-ফারুক সই করা চিঠিতে বরখাস্তের বিষয়টি জানানো হয়। চিঠিতে নির্বাহী প্রকৌশলী রকি চন্দ্র দাসককে রংপুর প্রধান প্রকৌশলীর দপ্তরে সংযুক্তের আদেশ দেওয়া হয়েছে।

নেসকো রংপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী মোখলেছুর রহমান সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

মিডিয়ায় বক্তব্য দিয়ে বরখাস্ত নেসকো প্রকৌশলী, তদন্তে কমিটি

নেসকো অফিসে হামলা, ভাঙচুর ও প্রকৌশলীসহ স্টাফদের মারধরের বিষয়ে মামলা করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, মামলার বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।

এ বিষয়ে জানতে নির্বাহী প্রকৌশলী রকি চন্দ্র দাসের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলে তা বন্ধ পাওয়া যায়।

আরও পড়ুন: মন্ত্রীর ছেলের ডাকে সাড়া না দেওয়ায় বিদ্যুৎ অফিস ভাঙচুর

এদিকে বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে কালিগঞ্জ বিদ্যুৎ অফিসে সরেজমিনে তদন্তে আসেন ব্যবস্থাপনা পরিচালক (নেসকো রাজশাহী) জাকিরুল ইসলাম।

এসময় সঙ্গে ছিলেন তদন্ত কমিটির প্রধান তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রধান (নেসকো বগুড়া) হাসিবুর রহমান, নেসকো প্রকৌশলী আশরাফুল ইসলাম মণ্ডল (রংপুর) ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাসনাত জামান।

তদন্তে এসে ব্যবস্থাপনা পরিচালক (নেসকো) জাকিরুল ইসলাম বলেন, ‘আমরা সব বিষয়ে শুনলাম। তাতে মন্ত্রীর ছেলের কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি। যারা জড়িত ছিলেন তাদের বিষয়ে তদন্ত চলছে। তদন্ত কমিটি রিপোর্ট দিলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

মিডিয়ায় বক্তব্য দিয়ে বরখাস্ত নেসকো প্রকৌশলী, তদন্তে কমিটি

তিনি আরও বলেন, ‘এ ঘটনায় সমাজকল্যাণ মন্ত্রী ও তার ছেলে রাকিবুজ্জামান আহমেদের সঙ্গে আমরা কথা বলেছি। ওনারা সেদিন আসেননি। তাই তাদের সম্পৃক্ততা আমরা পাইনি।’

এ বিষয়ে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রীর ছেলে রাকিবুজ্জামান বলেন, ‘একটি চক্র আমার নাম ব্যবহার করে আমার ও আমার পরিবারকে হেয় প্রতিপন্ন করতে চেষ্টা করছে। আমি এ বিষয়ে সম্পৃক্ত নই।’

তিনি আরও বলেন, ছাত্রলীগের কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে কালিগঞ্জ উপজেলার নেসকো অফিসে এ হামলার ঘটনা ঘটে। এরপর উপজেলা বিদ্যুৎ অফিসের নির্বাহী প্রকৌশলী রকি চন্দ্র দাসে একটি অডিও প্রকাশ পায়।

রবিউল হাসান/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।