মেয়র আইভীর সঙ্গে জাপানের প্রতিনিধি দলের সাক্ষাত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১০:০৪ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৩

জাপানের হাউস অব কাউন্সিলর নাকানিশির নেতৃত্বে আট সদস্যের একটি প্রতিনিধিদল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন। এসময় বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত এবং দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিনিধিদলের মধ্যে ছিলেন জাপানের তিনজন সংসদ সদস্য। তারা হলেন হাউস অব কাউন্সিলরের সাধারণ পরিচালক নাকানিশি ইউসুকে, শিক্ষা সংস্কৃতি ও বিজ্ঞানবিষয়ক পরিচালক ইমাই এরিকো এবং দুর্যোগবিষয়ক চেয়ারম্যান মিউরা নোবুহিরো।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে নগর ভবনে আইভীর সঙ্গে সাক্ষাত করেন তারা। এরপর প্রতিনিধি দলটি জাইকার অর্থায়নে নির্মিত আদমজীর সিদ্ধিরগঞ্জ লেক এবং আড়াইহাজারের জাপানি ইকোনমিক জোন (অর্থনৈতিক অঞ্চল) পরিদর্শন করে।

জাপানের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ শেষে মেয়র আইভী বলেন, জাইকার মাধ্যমে বাংলাদেশে যে কাজগুলো হচ্ছে সেগুলো পরিদর্শন করতে আজকে তারা এখানে এসেছেন। সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তারা নারায়ণগঞ্জে এসেছেন। এখন নাসিকে যে কাজগুলো চলছে বা ভবিষ্যতে যা হবে তা নিয়ে তাদের সঙ্গে আলাপ হয়েছে।

তিনি আরও বলেন, আসলে বাংলাদেশ এবং জাপানের যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সেটার আলোকেই আজকে তাদের (প্রতিনিধি দল) এখানে আসা। আমরা আশা করি, ভবিষ্যতে বাংলাদেশ-জাপান একসঙ্গে বন্ধুর মতো কাজ করবে। সেইসঙ্গে তারা আমাদের উন্নয়নে সহযোগিতা করবে। মূলত আমাদের কাজগুলো দেখার জন্যই তারা আজকে এসেছিল, অন্য কিছু নয়।

মোবাশ্বির শ্রাবণ/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।