বেশি দামে গ্যাস বিক্রি করে জরিমানা গুনলেন ২ ব্যবসায়ী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৫:২৭ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৩

চুয়াডাঙ্গায় বেশি দামে গ্যাস বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করায় দুই ব্যবসায়ীকে ৬৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (১৬ সেপ্টেম্বর) জীবননগর বাজার, উপজেলা গেট ও হাসপাতাল রোড এলাকায় অভিযান চালিয়ে আলু, পেঁয়াজ, ডিম, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করার সময় এ জরিমানা করা হয়।

আরও পড়ুন: কুমিল্লায় অনিয়মের অভিযোগে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

jagonews24

অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, মেসার্স জীবননগর গ্যাস হাউজের এক হাজার ২৪০ টাকায় কেনা ১২ কেজির সিলিন্ডার গ্যাস এক হাজার ৪৫০ টাকায় পাইকারি বিক্রি করার প্রমাণ পাওয়া যায়। যেখানে সরকার নির্ধারিত মূল্য এক হাজার ২৮৪ টাকা। এছাড়া প্রতিষ্ঠানে মূল্যতালিকা প্রদর্শনও করা হয়নি। অতিরিক্ত দামে গ্যাস বিক্রির অপরাধে প্রতিষ্ঠানটির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অন্য একটি প্রতিষ্ঠান মেসার্স মিনহাজ গ্যাস ঘর কর্তৃক গ্যাসের মূল্যতালিকা প্রদর্শন না করা ও পাইকারি ও খুচরা গ্যাস বিক্রির ভাউচার না দেওয়ার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মতিয়ার রহমানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

হুসাইন মালিক/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।