ভুল চিকিৎসায় গরুর মৃত্যু, চিকিৎসকের কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৮:৫৪ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩

লালমনিরহাটের কালীগঞ্জে ভুল চিকিৎসায় গরু মৃত্যুর অভিযোগে জয়দেব চন্দ্র রায় নামের এক পল্লী চিকিৎসককে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে সাড়ে ৫টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ সাজা দেন।

জয়দেব চন্দ্র রায় কালিগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নের কৃষ্ণকিশোর এলাকার মনিন্দ্র নাথ রায়ের ছেলে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার কিসামত দলগ্রাম এলাকার ক্ষুদ্র খামারি রবীন্দ্রনাথ বর্মার তিনটি গাভীর মধ্যে একটি ফ্রিজিয়ান জাতের গাভী গর্ভবতী হয়। ১৭ সেপ্টেম্বর সেই গাভীর বাচ্চা প্রসব করানোর সময় পল্লী চিকিৎসক জয়দেব চন্দ্র রায় ভুল চিকিৎসা দিলে গাভীটি মারা যায়। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত খামারি ১৮ সেপ্টেম্বর সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে লিখিত অভিযোগ দেন।

আরও পড়ুন: অনুমোদন ছাড়াই সিটি স্ক্যান, গুনতে হলো লাখ টাকা জরিমানা

ইউএনও জহির ইমাম অভিযোগটি আমলে নিয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোশারফ হোসেন ও পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। এ সময় ঘটনার সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পল্লী চিকিৎসক জয়দেব চন্দ্র রায়কে ভুল চিকিৎসা দেওয়ার অপরাধে এক মাসের সশ্রম কারাদণ্ডসহ জরিমানা অনাদায়ে আরও ৭ দিনের বিনাশ্রম দণ্ড প্রদান করেন। একই সঙ্গে পল্লী চিকিৎসককে সহায়তা করার অপরাধে আরেকজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছি। অভিযুক্ত ওই চিকিৎসককে এক মাসের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিউল হাসান/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।