নারায়ণগঞ্জ

বায়ুদূষণের দায়ে তিন কারখানাকে ৬ লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৩

নারায়ণগঞ্জে বায়ু দূষণকারী তিনটি কারখানাকে ৬ লাখ টাকা ও শব্দ দূষণকারী দুটি কারখানাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বন্দরের দেওয়ানবাগ এলাকার মেসার্স বিক্রমপুর রি রোলিং মিলস (প্রা.) লিমিটেডকে ২ লাখ টাকা, সোনারগাঁয়ের মৃধাকান্দি এলাকার এইচ কে জি স্টিল মিলস লিমিটেডকে ২ লাখ টাকা ও রূপগঞ্জের রূপসী এলাকার জিংডা ইন্ডাস্ট্রিজ কো. লিমিটেডকে ২ লাখ জরিমানা করা হয়।

একইসঙ্গে শব্দদূষণের অপরাধে মেসার্স বিক্রমপুর রি রোলিং মিলস (প্রা.) লিমিটেডকে এবং এইচ কে জি স্টিল মিলস লিমিটেডকে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ হাফিজুর রহমান বলেন, নারায়ণগঞ্জে পরিবেশ দূষণকারী কারখানা কিংবা প্রকল্পের বিরুদ্ধে আমাদের পরিবেশ অধিদপ্তরের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মোবাশ্বির শ্রাবণ/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।