বিজিবি-বিজিপি পতাকা বৈঠক

সাজাভোগ শেষে দেশে ফিরলেন ২৯ বাংলাদেশি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৮:২২ পিএম, ০৩ অক্টোবর ২০২৩

মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুতে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপির ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠক শেষে দেশটির কারাগারে বিভিন্ন মেয়াদে সাজাভোগ করা ২৯ বাংলাদেশি নাগরিককে ফেরত দিয়েছে বিজিপি।

মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেলে বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়ন দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুতে বিজিবি ও বিজিপির মধ্যে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠক শেষে অবৈধ অনুপ্রবেশের দায়ে দেশটির কারাগারে বিভিন্ন মেয়াদে কারাভোগ করা ২৯ বাংলাদেশিকে বিজিবির কাছে হস্তান্তর করা হয়।

বৈঠকে বিজিবির ১৫ এবং বিজিপি দলের নেতৃত্ব দেন লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ । এছাড়া ১ নম্বর পিউন ফিউ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইয়ে ওয়াই শো’র নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধি দল বৈঠকে অংশ নেয়।

ফেরত আনা নাগরিককে স্বজনদের কাছে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে পৌঁছে দিতে টেকনাফ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জোবাইর সৈয়দ বলেন, মিয়ানমারে সাজা ভোগ শেষে ফেরত আসা বাংলাদেশিদের আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে।

সায়ীদ আলমগীর/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।