উপহারের ঘরে হাঁটুপানি, পানিবন্দি ৩৪ পরিবার

এসকে রাসেল
এসকে রাসেল এসকে রাসেল , জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ০৬ অক্টোবর ২০২৩

অডিও শুনুন

টানা দুইদিন ধরে মাঝারি থেকে ভারী বর্ষণে কিশোরগঞ্জের গুচ্ছগ্রামের ৩৪ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। সদর উপজেলার মহিনন্দ ইউনিয়নের কাশুরারচর গ্রামের সড়কের পাশের ৩৪টি পরিবার পানিবন্দি জীবনযাপন করছে।

জানা গেছে, ২০২২ সালের শেষ দিকে কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ ইউনিয়নের কাশুরারচর গ্রামের ৩৪টি পরিবারের কাছে মুজিব শতবর্ষের উপহারের ঘরের চাবি হস্তান্তর করা হয়। রাস্তা থেকে এই ঘরগুলো নিচু জমিতে হওয়ার অল্প বৃষ্টিতেই তলিয়ে যায়। টানা দুইদিন ধরে মাঝারি থেকে ভারী বর্ষণের কারণে ৩৪টি উপহারের ঘরে হাঁটুর উপরে পানি জমেছে। এতে ঘর ছেড়ে উঁচু জায়গায় আশ্রয় নিয়েছেন এসব পরিবারের সদস্যরা। শুকনো খাবার খেয়েই পার করছেন দিন।

জাহাঙ্গীর নামের একজন বলেন, আমাদের ঘরগুলো যদি রাস্তার লেভেলে করা হতো তাহলে বৃষ্টির পানিতে তলিয়ে যেতো না। এখন বৃষ্টিতে আমাদের ঘরের খাট পানিতে তলিয়ে গেছে। এখানকার অনেক পরিবারই পানির কারণে অন্য জায়গায় চলে গেছে। আমরা খুবই কষ্টের মধ্যে রয়েছি।

অলকা রানী সরকার নামে এক বাসিন্দা জানান, ঘরের যতো জিনিসপত্র রয়েছে সব পানিতে ভিজে গেছে। এ পর্যন্ত চেয়ারম্যান মেম্বার এসে দেখে যায়নি।

মহিনন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত আলী জানান, যেখানে আশ্রয়ণ প্রকল্পের ওই ঘরগুলো তৈরি করা হয়েছে স্বাভাবিকভাবে সেখানে পানি ওঠার কথা না। গত রাত থেকে একটানা ভারী বর্ষণের কারণে এলাকা ও মেইন রোডের মধ্যে পনি চলে এসেছে। এছাড়াও নিচু অঞ্চলগুলো সব ডুবে গেছে। এ কারণে হয়তো আশ্রয়ণ প্রকল্পেও পানি উঠেছে। বৃষ্টি কমলে পানি নেমে যাবে। পানি কমে গেলে ইউএনও এবং ডিসি সাহেবের সঙ্গে কথা বলে তাদেরকে সহায়তা করার ব্যবস্থা করবো।

এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।