সকাল ৯টার ট্রেন কক্সবাজারে পৌঁছায়নি সন্ধ্যা সোয়া ৬টায়ও

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ০৫ নভেম্বর ২০২৩
ফাইল ছবি

শেষ সময়ের নির্মাণকাজ পরিদর্শন এবং পথের ত্রুটি যাচাই করতে প্রথমবারের মতো চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেয় একটি ট্রেন। রোববার (৫ নভেম্বর) সকাল ৯টায় চট্টগ্রাম থেকে রওয়ানা দেয় ট্রেনটি। তবে সন্ধ্যা সোয়া ৬টায়ও কক্সবাজার আইকনিক স্টেশনে পৌঁছাতে পারেনি।

প্রথমবারের মতো কক্সবাজারে ট্রেন আসছে শুনে কয়েক হাজার দর্শনার্থী আইকনিক রেলস্টেশন প্ল্যাটফর্মে সকাল থেকে অবস্থান নেন। ইতিহাসের অংশ হতে এসে সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করেও ট্রেনের দেখা না পেয়ে হতাশ হয়ে বাড়ি ফিরেছেন অনেকে।

আইকনিক স্টেশনের পার্শ্ববর্তী পাওয়ার হাউজ এলাকার বাসিন্দা তারেক আরমান বলেন, ‘সকালে খবর দেখেছি কক্সবাজারে প্রথম রেল আসছে। দুপুর ২টার দিকে স্টেশনে পৌঁছাতে পারে এমন খবরে এলাকার নারী-পুরুষ, শিশু-কিশোর প্ল্যাটফর্মে এসে অপেক্ষা করতে থাকেন। কিন্তু সন্ধ্যার পরও রেল না আসায় বাড়ি ফিরে যান দর্শনার্থীরা। তবে এখনো অনেকে অপেক্ষা করছেন।’

ঝিলংজা ইউনিয়ন পরিষদের মেম্বার মিজান সিকদার বলেন, ‘আমরা উৎফুল্ল। কক্সবাজারে স্বপ্নের রেল আসছে। এজন্য দীর্ঘ আট ঘণ্টা অপেক্ষাও মানুষ মাথায় নিচ্ছে না। সন্ধ্যা সোয়া ৬টায় রেল রামু পৌঁছেছে বলে জেনেছি।’

কক্সবাজারে আসা ট্রেনটিতে রয়েছেন রেলওয়ে পূর্বাঞ্চলের জেনারেল ম্যানেজার নাজমুল ইসলাম ও রেলের পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তারা। টিমটি অবস্থান করে ৬ নভেম্বর কক্সবাজার রেলস্টেশন ইয়ার্ড পরিদর্শন এবং ৭ নভেম্বর সকাল ৭টায় চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার কথা রয়েছে।

সায়ীদ আলমগীর/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।