মা-মেয়েকে সংঘবদ্ধ ধর্ষণ, ২ যুবকের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ২১ নভেম্বর ২০২৩

হবিগঞ্জের চুনারুঘাটে মা-মেয়েকে সংঘবদ্ধভাবে ধর্ষণ মামলায় দুই যুবকের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. জাহিদুল হক এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের জীবধরছড়া গ্রামের শফিক মিয়ার ছেলে শাকিল আহমেদ (২২) ও একই গ্রামের হুসেন আলীর ছেলে সালাহ উদ্দিন (২৪)। রায় ঘোষণাকালে আসামিরা পলাতক ছিলেন।

আরও পড়ুন: ঈশ্বরদীতে কৃষক হত্যায় ৬ জনের যাবজ্জীবন

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল মনসুর চৌধুরী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, গণধর্ষণের মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার পাশাপাশি বিচারক প্রত্যেককে ১ লাখ টাকা জরিমানা করেছেন। রায়ে আমরা সন্তুষ্ট। এ রায় অপরাধীদের জন্য একটি দৃষ্টান্ত হয়ে থাকবে বলে। মামলার আরেক আসামি হারুন মিয়ার বয়স কম হওয়ায় তার বিচার অন্য আদালতে হবে।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ২ অক্টোবর আসামিরা রাত প্রায় ৮টার দিকে ওই উপজেলার রানীগাঁও ইউনিয়নের গরমছড়ি গ্রামের বাসিন্দা মা ও মেয়েকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করে পালিয়ে যায়। ঘটনার পর ভুক্তভোগী বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে একটি মামলা করেন। পুলিশ তদন্ত শেষে ২০২২ সালের ২০ জুন আদালতে তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। রাষ্ট্রপক্ষে ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের অনুপস্থিতিতে মঙ্গলবার আদালত এ রায় ঘোষণা করেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/জেএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।