দিনাজপুরে বাসায় ধরা পড়া গোখরা সাপ শালবনে অবমুক্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২৫ নভেম্বর ২০২৩

দিনাজপুর শহরের উপশহর এলাকায় বাসাবাড়ি থেকে ধরা পড়া বিষধর কেউটে সাপ (কিং কোবরা/গোখরা প্রজাতি) বিরল উপজেলার ধর্মপুর শালবনে অবমুক্ত করা হয়েছে।

শনিবার (২৫ নভেম্বর) বিকেল ৫টার সময় বিরল উপজেলার ধর্মপুর শালবনে অবমুক্ত করা হয়েছে সাপটি। উপজেলার বিট অফিসার মহসীন আলী ও রেঞ্জ কর্মকর্তা মান্নান হোসেন সাপটি অবমুক্ত করেন।

এরআগে তারা উপশহর ১০নং ব্লকের ডায়াকেটিক হাসাপাতাল মোড়ে শিক্ষক রশিদুল হাসান কচির বাড়িতে গিয়ে থেকে সাপটি গ্রহণ করেন।

বিরল উপজেলার বিট অফিসার মহসীন আলী বলেন, আমরা জাগো নিউজে খবর দেখে দুপুরে শিক্ষক রশিদুল হাসান কচির বাড়িতে যাই। সেখানে সাপটি একটি বয়ামের মধ্যে বন্দি অবস্থায় পাই। সাপটি আমাদের দেশে বিলুপ্তপ্রায় বিষধর গোখরা প্রজাতির সাপ। সাপটি ১২ থেকে ১৪ ইঞ্চি লম্বা। এটি ১০ থেকে ১২ ফুট পর্যন্ত লম্বা হয়ে থাকে। এটিকে স্থানীয়খাবে ডাড়াইস সাপ বলা হয়ে থাকে। পরে আমরা সাপিটি নিয়ে বিরল উপজেলার ধর্মপুর শালবনে নিয়ে গিয়ে অবমুক্ত করি।

এর আগে শুক্রবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে শহরের উপশহর ১০নং ব্লকের ডায়াকেটিক হাসাপাতাল মোড়ে নিজের বাড়ি পরিষ্কার করার সময় শিক্ষক রশিদুল হাসান কচি সাপটিকে দেখতে পেয়ে আটক করে রাখেন।

এমদাদুল হক মিলন/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।