যশোর

চার আসনে নৌকা পেলেন বর্তমান এমপিরাই, দুটিতে নতুন মুখ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ২৭ নভেম্বর ২০২৩

যশোরের ছয়টি সংসদীয় আসনের দুটিতে এসেছে নতুন মুখ। বাকি চারটিতে বহাল রয়েছেন বর্তমান সংসদ সদস্য (এমপি)।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী, যশোর-২ ও যশোর-৪ আসনে বর্তমান দুই সংসদ সদস্য মনোনয়নবঞ্চিত হয়েছেন। যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের বর্তমান সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দিন এবার বাদ পড়েছেন। তার পরিবর্তে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের জামাতা ও আওয়ামী লীগ নেতা ডা. তৌহিদুজ্জামান তুহিনকে মনোনয়ন দেওয়া হয়েছে।

যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনের বর্তমান সংসদ সদস্য রণজিৎ কুমার রায়কে বাদ দেওয়া হয়েছে। তিনি টানা তিনবারের সংসদ সদস্য। তার স্থলে অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুলকে মনোনীত করেছে দল।

যশোর-১ (শার্শা) আসনে মনোনয়ন পেয়েছেন টানা তিনবারের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। এছাড়া যশোর-৩ (সদর) আসনে বর্তমান সংসদ কাজী নাবিল আহমেদ, যশোর-৫ (মণিরামপুর) আসনে বর্তমান সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এবং যশোর-৬ (কেশবপুর) আসনে বর্তমান সংসদ সদস্য শাহীন চাকলাদারকে মনোনয়ন দেওয়া হয়েছে।

দলীয় সূত্র জানায়, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়নের ক্ষেত্রে শক্ত অবস্থান নিয়েছে আওয়ামী লীগ। দলের জনপ্রিয় ও পরিচ্ছন্ন ভাবমূর্তির নেতারা মনোনয়ন দৌড়ে বিজয়ী হয়েছেন। অন্যদিকে যাদের কর্মকাণ্ড দলের ভাবমূর্তির ওপর প্রভাব ফেলেছে তারা বাদ পড়েছেন দলীয় মনোনয়ন থেকে।

রোববার বিকেলে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণার পর দলীয় নেতাকর্মী ও সমর্থকরা আনন্দ মিছিল করে উল্লাস প্রকাশ করেন। মিছিল থেকে নৌকার মনোনয়নপ্রাপ্তদের স্বাগত জানিয়েছেন নেতাকর্মীরা।

এ বিষয়ে ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মনিরুল ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন কোথায় কার প্রয়োজন। তিনি দলের প্রয়োজনেই সিদ্ধান্ত নিয়েছেন। তার সিদ্ধান্তকে স্বাগত জানাই।’

অভয়নগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য আব্দুল রউফ মোল্যা বলেন, ‘এতদিন অভয়নগরবাসী বঞ্চিত ছিল। আওয়ামী লীগের প্রতিটি পরিবারের নেতাকর্মীরা অবহেলিত ছিল। আজ নেত্রী সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়ায়, বাঘারপাড়া, অভয়নগর ও বসুন্দিয়ার সাধারণ নেতাকর্মীরা বাঁধভাঙা আনন্দে ভাসছে।’

যশোর-৬ (কেশবপুর) আসনে মনোনয়নপ্রাপ্ত জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেন, ‘আল্লাহর অশেষ রহমতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দ্বিতীয়বারের মতো মনোনয়ন দিয়েছেন। এজন্য তার কাছে চিরকৃতজ্ঞ।’

দুই আসনে পরিবর্তনের বিষয়ে তিনি বলেন, ‘সভানেত্রী মনোনয়নপ্রত্যাশীদের আমলনামা পর্যালোচনা করেই নৌকার প্রার্থী চূড়ান্ত করেছেন। যশোর জেলা আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থেকে জেলার ছয়টি আসনেই নৌকাকে বিজয়ী করবে।’

মিলন রহমান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।