সিরাজগঞ্জ-৫ আসন

নৌকা না পেয়ে জেলা পরিষদ ছাড়লেন লতিফ বিশ্বাস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ২৯ নভেম্বর ২০২৩

সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করছেন।

মঙ্গলবার (২৮ নভেম্বর) স্থানীয় সরকার বিভাগের সচিবের নিকট পদত্যাগের পর বুধবার (২৯ নভেম্বর) দুপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া সুলতানা কেয়ার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন লতিফ বিশ্বাস।

তিনি ১৯৯৬ ও ২০০৮ মেয়াদে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০০৮ সালে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

এবার সিরাজগঞ্জ-৫ আসনে নৌকা প্রতীকের মনোনয়ন চেয়েছিলেন তিনি। তবে এ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন মন্ডল গ্রুপের চেয়ারম্যান ও বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল।

জেলা পরিষদের প্রধান নির্বাহী আনিছুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জাগো নিউজকে জানান, এমতাবস্থায় জেলা পরিষদ আইন, ২০০০ (২০২২ সাল পর্যন্ত সংশোধিত) এর ১৩(২) ধারার বিধানমতে স্থানীয় সরকার বিভাগের নির্দেশক্রমে পরিষদের অস্থায়ী চেয়ারম্যান দায়িত্ব পালন করবেন।

এম এ মালেক/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।