গাংনীতে অবরোধের সমর্থনে মশাল মিছিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০১:০১ এএম, ০৩ ডিসেম্বর ২০২৩

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৩ ও ৪ ডিসেম্বরের অবরোধ কর্মসূচির সমর্থনে মেহেরপুরের গাংনীতে মশাল মিছিল করেছেন জেলা ছাত্রদলের নেতাকর্মীরা।

শনিবার (২ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে মশাল জ্বালিয়ে এ মিছিল করেন বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মী।

মেহেরপুর জেলা ছাত্রদলের সাবেক সভাপতি নাজমুল হোসেনের নেতৃত্বে মিছিলে অংশ নেয় সংগঠনটির নেতাকর্মীরা। পরে ঝটিকা মিছিল করে তারা স্থান ত্যাগ করেন।

রোববার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার অবরোধ ডেকেছে বিএনপি। নবম দফার এ অবরোধ মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল ৬টায় শেষ হবে। গত বৃহস্পতিবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা দেন।

গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার ঘটনার প্রতিবাদে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি। এরপর দলটির শীর্ষ পর্যায়ের একাধিক নেতা গ্রেফতার হন। তাদের অনেকে এখন কারাগারে।

গত ৩১ অক্টোবর থেকে সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং দলের গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবিতে নিয়মিত বিরতিতে ধারাবাহিকভাবে হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে যাচ্ছে বিএনপি। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা আরও কয়েকটি রাজনৈতিক দল এসব কর্মসূচি পালন করছে।

আসিফ ইকবাল/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।