সিরাজগঞ্জ

৪৫ দিনের মধ্যে শিশুর জন্মনিবন্ধন করালেই মিলছে উপহার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৬:১৩ পিএম, ০৩ ডিসেম্বর ২০২৩

শিশু জন্ম নেওয়ার ৪৫ দিনের মধ্যে জন্মনিবন্ধন করলেই উপহার হিসেবে মিলছে চাদর, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্কসহ নানা সুরক্ষা উপকরণ। সঠিক সময়ে সন্তানের জন্মনিবন্ধনে উৎসাহিত করতে এমন উদ্যোগ নিয়েছেন সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ হোসেন।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে বহুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ হোসেন এতথ্য জানিয়েছেন।

তিনি জাগো নিউজকে বলেন, শিশু ভূমিষ্ঠ হওয়ার পর অনেক বাবা-মা তাদের সন্তানের জন্মনিবন্ধন করতে আগ্রহী হন না। বেশিরভাগ অভিভাবক এ বিষয়টি নিয়ে গাফিলতি করেন। অথচ জন্মনিবন্ধন একটি শিশুর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ অধ্যায়। এর মধ্যদিয়েই একটি শিশুর ভবিষ্যতের অনেক কিছু নির্ভর করে। বিষয়টি মাথায় রেখে এবং বাবা-মাকে তাদের সন্তানের সঠিক সময়ে জন্মনিবন্ধনে উৎসাহিত করতে আমি এমন উদ্যোগ নিয়েছি।

বিলগজারিয়া গ্রামের সোনিয়া খাতুন জাগো নিউজকে বলেন, আমি আমার ৪০ দিনের সন্তানকে জন্মনিবন্ধন করাতে ইউনিয়ন পরিষদে গিয়েছিলাম। সঠিক সময়ে নিবন্ধন করায় চেয়ারম্যান আমাকে একটি চাদর ও বিভিন্ন সুরক্ষাসামগ্রী উপহার দিয়েছেন। এই প্রথমবারের মতো সন্তানের জন্মনিবন্ধন করে উপহার পেলাম।

এম এ মালেক/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।