যশোরে ভোটের আগেই ছিটকে পড়লেন ১৮ প্রার্থী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ০৩ ডিসেম্বর ২০২৩

যশোরে ছয়টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৪৬ প্রার্থী। এদের মধ্যে যাচাই-বাছাইয়ে ১৮ জনের মনোনয়ন বাতিল হয়েছে।

রোবাবর (৩ ডিসেম্বর) সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত যাচাই-বাছাই করে এসব প্রার্থীর মনোনয়ন বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবরাউল হাছান মজুমদার। ফলে ভোটের আগেই ছিটকে পড়লেন ১৮ প্রার্থী। তবে তাদের আপিলের সুযোগ রয়েছে।

বাতিল হওয়া প্রার্থীদের বেশিরভাগই স্বতন্ত্র। এক শতাংশ ভোটারের তালিকায় গড়মিল থাকায় তাদের প্রার্থিতা বাতিল হয়েছে। এছাড়া হলফনামা, আয়কর তথ্যের গড়মিলের কারণে বাদ পড়েছেন অন্যরা।

যাদের প্রার্থিতা বাতিল হয়েছে তারা হলেন যশোর-১ (শার্শা) আসনের স্বতন্ত্র নাজমুল হাসান ও সোহরাব হোসেন, জাতীয় পার্টির আক্তারুজ্জামান; যশোর-২ আসনে এসএম হাবিবুর রহমান ও বিএনএফ প্রার্থী শামছুর হক; যশোর-৩ আসনে বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোহাম্মদ তৌহিদুজ্জামান, তৃণমূল বিএনপির কামরুজ্জামান, জাকের পার্টির মহিদুল ইসলাম, স্বতন্ত্র মোহিত কুমার নাথ, শহিদুল ইসলাম মিলন ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের শেখ নুরুজ্জামান; যশোর-৪ স্বতন্ত্র সন্তোষ কুমার অধিকারী, যশোর-৫ আমজাদ হোসেন লাভলু, হুমায়ুন সুলতান, কামরুল হাসান বারী ও জাকের পার্টির হাবিবুর রহমান এবং যশোর-৬ আসনে স্বতন্ত্র আজিজুল ইসলাম ও হোসাইন মোহাম্মদ।

বৈধ প্রার্থীরা হলেন যশোর-১ (শার্শা) আসনে আওয়ামী লীগের শেখ আফিল উদ্দিন, স্বতন্ত্র আশরাফুল আলম লিটন ও জাকের পার্টির সবুর খান। যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে আওয়ামী লীগের ডা. তৌহিদুজ্জামান তুহিন, স্বতন্ত্র প্রার্থী মনিরুল ইসলাম, জাতীয় পার্টির মুফতি ফিরোজ শাহ, জাকের পার্টির সাফারুজ্জামান ও বাংলাদেশ কংগ্রেসের আব্দুল আওয়াল। যশোর-৩ (সদর) আওয়ামী লীগের কাজী নাবিল আহমেদ, বিকল্পধারা বাংলাদেশের মারুফ হাসান কাজল, জাতীয় পার্টির মাহবুব আলম বাচ্চু, বাংলাদেশ ন্যাশনাল পিপলস পার্টির অ্যাডভোকেট সুমন কুমার রায়।

যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আওয়ামী লীগের এনামুল হক বাবুল, স্বতন্ত্র রণজিত কুমার রায়, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের সুকৃতি কুমার মণ্ডল, ইসলামী ঐক্যজোটের মো. ইউনুছ, জাকের পার্টির লিটন মোল্লা, জাতীয় পার্টির জহুরুল হক ও তৃণমূল বিএনপির এম শাব্বির আহমেদ। যশোর-৫ (মণিরামপুর) আওয়ামী লীগের স্বপন ভট্টাচার্য, স্বতন্ত্র এসএম ইয়াকুব আলী, তৃণমূল বিএনপির আবু নসর মোহাম্মদ মোস্তফা, জাতীয় পার্টির এমএ হালিম ও ইসলামী ঐক্যজোটের নূরুল্লাহ আব্বাসী।

যশোর-৬ (কেশবপুর) আসনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার, স্বতন্ত্র এইচ এম আমির হোসেন, জাকের পার্টির সাইদুজ্জামান ও জাতীয় পার্টির জিএম হাসান।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার বলেন, যাচাই-বাছাইয়ে ১৮ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তবে বাতিল হওয়া প্রার্থীরা নির্বাচন কমিশন বরাবর আপিল করতে পারবেন।

মিলন রহমান/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।