আচরণবিধি লঙ্ঘন, এমপি শাহীন চাকলাদারকে শোকজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৯:১১ পিএম, ০৩ ডিসেম্বর ২০২৩

যশোর-৬ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন চাকলাদারকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শোকজ (কারণ দর্শানো) করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক সুজাতা আমিন সই করা এক নোটিশে তাকে শোকজ করা হয়। বুধবার (৬ ডিসেম্বর) সকাল ১০টায় সংশ্লিষ্ট আদালতে সশরীরে বা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন চাকলাদার বুধবার (২৯ নভেম্বর) যশোর থেকে শোডাউন করে গাড়িবহর নিয়ে কেশবপুর প্রবেশ করেন। সেখানে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় অংশ নেন। তাতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। এছাড়া প্রধান অতিথির বক্তব্যে তিনি নির্বাচনী প্রচারণা করেছেন, যা বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে।

এতে আরও বলা হয়, ভোট গ্রহণের তিন সপ্তাহ আগে নির্বাচনী প্রচারণার আইন নেই। শাহীন চাকলাদার আগে থেকে প্রচারণা শুরু করে সে আইন ভঙ্গ করেছেন। শুধু তাই নয়, একইভাবে তিনি ৩০ নভেম্বর, ১ ও ২ ডিসেম্বর পর্যায়ক্রমে উপজেলার পাজিয়া ইউনিয়ন, সুফলাকাটি ইউনিয়ন ও মজিদপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যের মাধ্যমে নির্বাচনী প্রচারণা করেছেন।

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহীন চাকলাদার দাবি করেন, নির্বাচনী আচরণবিধি সম্পর্কে তার সুস্পষ্ট ধারণা আছে। তিনি কোনো আচরণবিধি লঙ্ঘন করেননি। কেউ নির্বাচনী অনুসন্ধান কমিটিকে ভুল তথ্য দিয়েছেন।

জানতে চাইলে সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আনিচুর রহমান বলেন, যশোর-৬ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে শোকজ করা হয়েছে বলে জানতে পেরেছি। কিন্তু এখনো এ-সংক্রান্ত কোনো পত্র পাইনি।

শাহীন চাকলাদার আওয়ামী লীগের যশোর জেলা কমিটির সাধারণ সম্পাদক। তিনি বর্তমানে যশোর-৬ আসনের সংসদ সদস্য। আসন্ন নির্বাচনে তিনি এ আসন থেকেই আবারও নৌকার মনোনয়ন পেয়েছেন।

মিলন রহমান/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।