নাটোরের চার আসনে ১২ প্রার্থীর মনোনয়ন বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৬:০২ পিএম, ০৪ ডিসেম্বর ২০২৩

নাটোরের চারটি সংসদীয় আসনের ৪৩ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ১২ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবু নাছের ভূঁঞা এ ঘোষণা দেন।

জানা গেছে, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে ১৪ প্রার্থীর মধ্যে পাঁচজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। বাতিল প্রার্থীরা হলেন- স্বতন্ত্রপ্রার্থী কর্নেল (অব) রমজান আলী, হুমায়ুন কবির, সায়েদুল ইসলাম, এসকেন আলী ও জাসদ মনোনীত প্রার্থী মোয়াজ্জেম হোসেন।

আরও পড়ুন: টাঙ্গাইল সদর আসনে ৬ প্রার্থীর নামে ৬১ মামলা

নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনে ছয় প্রার্থীর মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাতিল প্রার্থী হলেন- স্বতন্ত্রপ্রার্থী কোরবান আলী।

নাটোর-৩ (সিংড়া) আসনে ১২ প্রার্থীর মধ্য চারজনের মনোনয়ন বাতিল করা হয়। তারা হলেন- জাপার আনিসুর রহমান, স্বতন্ত্রপ্রার্থী আব্দুল্লাহ আল মামুন, শামসুল ইসলাম ও সুপ্রিম পার্টির রুস্তম আলী।

নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে ১১ প্রার্থীর মধ্যে দুজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। বাতিল প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির এস এম সেলিম রেজা এবং স্বতন্ত্রপ্রার্থী সুজন আহমেদ।

আরও পড়ুন: তৈমূর আলম খন্দকারের কোনো ভিত্তি নেই: পাটমন্ত্রী

বাতিল বেশিরভাগ প্রার্থীদেরই জমা দেওয়া ১ শতাংশ ভোটারের তথ্য ও সই সঠিক ছিল না। অনেকে আয়-ব্যয়ের হিসাব দাখিল করেননি। আবার কেউ ছিলেন ঋণ খেলাপি।

রেজাউল করিম রেজা/জেএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।