দিনাজপুরে একদিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে সাড়ে ৪ ডিগ্রি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ১০ ডিসেম্বর ২০২৩

দিনাজপুরে একদিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে সাড়ে ৪ ডিগ্রি। সঙ্গে বইছে হিমেল হাওয়া। আগামী কয়েকদিন তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

রোববার (১০ ডিসেম্বর) সকালে দিনাজপুর জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এটি দেশের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা। দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

দিনাজপুরে এক দিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে সাড়ে ৪ ডিগ্রি

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্রের আবহাওয়া সহকারী আসাদুজ্জামান জানান, সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, যা চলতি মৌসুমে এ জেলায় সর্বনিম্ন।

এছাড়া ভোর ৬টায় বাতাসের আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ। এর আগে শনিবার দিনাজপুরের তাপমাত্রা ছিল ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ফলে একদিনের ব্যবধানে দিনাজপুরে তাপমাত্রা কমেছে সাড়ে ৪ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।

দিনাজপুরে এক দিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে সাড়ে ৪ ডিগ্রি

এদিকে ঘন কুয়াশা আর হিমেল বাতাস উপেক্ষা করে মোটা কাপড় গায়ে জড়িয়ে কর্মজীবী মানুষদের ঘর থেকে বের হতে দেখা গেছে। সকাল ১০টা পর্যন্ত মহাসড়ক ও সড়কে যানবাহন চলাচল করেছে হেডলাইট জ্বালিয়ে।

এমদাদুল হক মিলন/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।