চালের বাজার নিয়ন্ত্রণে অভিযান চলবে: খাদ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৪

অডিও শুনুন

দিনাজপুরে দিনব্যাপী অবৈধ মজুত বিরোধী অভিযান পরিচালনা করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বাজার নিয়ন্ত্রণে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত দিনাজপুর সদর ও চিরিরবন্দর উপজেলায় একাধিক অটোরাইস মিলে অভিযান পরিচালনা করেন মন্ত্রী।

সকালে দিনাজপুুর-রংপুর মহাসড়কের চিরিরবন্দর উপজেলার আমবাড়ী উচিৎপুর ঈশান ঈমান গ্রুপের ঈশান এগ্রো অটোরাইস মিলে অভিযানে যান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি মিলের ক্রয়-বিক্রয় ও মজুত রেজিস্টার চেক করেন। পরে মিলের গোডাউন পরিদর্শন করেন। সেখান থেকে ফিরে সময় মিলের মালিক ও কর্মকর্তাদের সরকারের নিয়ম মেনে ক্রয়-বিক্রয় করার বিষয়টি অবগত করেন। সেখান থেকে সদর উপজেলার পাঁচবাড়ী হাটে রাইসুল অটোরাইস মিলে অভিযান পরিচালনা করেন মন্ত্রী। তিনি মজুতের পরিমাণ অনুমোদনের কাগজসহ লাইসেন্স চেক করেন।

অভিযানে ব্যবসায়ীদের উদ্দেশে মন্ত্রী বলেন, সবাই মিলে চালের বাজার নিয়ন্ত্রণে কাজ করতে হবে। চলমান অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, চাল রপ্তানি বন্ধ রয়েছে। প্রয়োজনে বাজার নিয়ন্ত্রণে চাল আমদানির নির্দেশনা রয়েছে। অযৌক্তিকভাবে দাম বাড়ানো কোনোভাবেই মেনে নেওয়া হবে না। মিলগেটে চালের দাম কমেছে। যদি খুচরা বাজারেও দাম বাড়ানো হয় তাহলে অভিযান আরও জোরদার করা হবে।

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এমদাদুল হক মিলন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।