কিশোরীকে অপহরণ-ধর্ষণ মামলায় ৪ যুবকের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৩:২৫ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪

নাটোরে কিশোরী অপহরণ ও ধর্ষণ মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, নাটোরের গুরুদাসপুর উপজেলার পার গুরুদাসপুর গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে আতিক হাসান (২২), নারায়নপুর গ্রামের আশরাফ হোসেনের ছেলে সুমন আলী (২৩) ও টিপু সুলতান (৩৩) এবং একই গ্রামের আব্দুস সাত্তারের ছেলে আবু জাফর (২৫)।

আদালত সূত্র জানায়, আতিক হাসান এক কিশোরীকে প্রেমের প্রস্তাব দেন। সে প্রস্তাবে রাজি না হলে ২০১৪ সালের ১০ আগস্ট সকালে প্রাইভেটে যাওয়ার সময় ওই কিশোরীকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে ধর্ষণ করেন। পরে কিশোরীর চাচা আমিরুল ইসলাম বাদী হয়ে গুরুদাসপুর থানায় চারজনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে চার্জশিট প্রদানের পর সাক্ষ্যপ্রমাণ শেষে বিচারক চারজনকে যাবজ্জীবন সাজা দেন। জরিমানার টাকা ভিকটিমকে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এসপিপি) আনিসুর রহমান জানান, দীর্ঘ শুনানির পর আদালত চারজনকে যাবজ্জীবন সাজা ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন। এ রায়ের মাধ্যমে ন্যায়বিচার নিশ্চিত হয়েছে।

রেজাউল করিম রেজা/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।