সাঁথিয়া সরকারি কলেজসহ দুই শিক্ষাপ্রতিষ্ঠানে চুরি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

পাবনার সাঁথিয়া পৌর সদরে অবস্থিত সাঁথিয়া সরকারি কলেজসহ দুটি শিক্ষাপ্রতিষ্ঠানে চুরি হয়েছে। ওই দুটি প্রতিষ্ঠান থেকে নগদ ২৮ হাজার টাকা নিয়ে গেছে চোরেরা।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে এ ঘটনা ঘটে। সাঁথিয়া সরকারি কলেজের নৈশপ্রহরী অসুস্থতার কারণে রাতে বাড়িতে ছিলেন। ছুটির দিন হওয়ায় শুক্রবার দুপুরে বিষয়টি টের পান সংশ্লিষ্টরা।

কলেজ কর্তৃপক্ষ জানায়, সাঁথিয়া সরকারি কলেজের ওয়াশরুমের গ্রিল কেটে ভেতরে ঢোকে চোরেরা। তারা অফিস সহকারীর কক্ষের তালা ভেঙে টেবিলের ড্রয়ারে রাখা প্রায় সাত হাজার টাকা নিয়ে যান। তারা অধ্যক্ষর কক্ষসহ চারটি কক্ষর তালা ভেঙে ভেতরে প্রবেশ করে কয়েকটি আলমারি ভেঙে নথিপত্র তছনছ করেন। তবে ওইসব কক্ষে থাকা ল্যাপটপ ও ডেস্কটপ কম্পিউটার নেননি তারা।

একই রাতে পাশের হলিক্রিসেন্ট স্কুল অ্যান্ড কলেজে একটি কক্ষের তালা ভেঙে ২১ হাজার টাকা নিয়ে গেছে চোরেরা।

সাঁথিয়া সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত)আব্দুল মালেক বলেন, কলেজের নৈশপ্রহরী আব্দুল জলিল অসুস্থ থাকায় তিনি বাড়িতে ছিলেন। বিষয়টি হয়তো জানতে পেরেছিল সংঘবদ্ধ চোরের দল। জরুরি কোনো কাগজপত্র খোয়া গেছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

হলিক্রিসেন্ট স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ জানায়, চোরেরা বই বিক্রির গচ্ছিত নগদ ২১ হাজার টাকা নিয়ে গেছে এবং নথিপত্র তছনছ করেছে।

সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার ও পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, বিষয়টি রহস্যজনক বলে মনে হচ্ছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আমিন ইসলাম জুয়েল/এসআর

 

 

 

 

 

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।